পার্সোশিক্ষকদের টানা অনশনের জেরে অসুস্থ বহু শিক্ষক-শিক্ষিকা

নিজস্ব সংবাদদাতা, কলকাতা, ৪ ডিসেম্বর, পার্সোশিক্ষক অবস্থানের আজ ২৪ তম দিন ও অনশনের ২০ তম দিন।  অনশনকারী শিক্ষক, শিক্ষিকার সংখ্যা ছিল ৩৭ জন। তাদের মধ্যে বেশ কিছু শিক্ষক শিক্ষিকার শারীরিক অবস্থার অবনতি হওয়াতে হাসপাতালে নিয়ে গেলে তাদের শারীরিক অবস্থা দেখে হাসপাতাল তাদেরকে অনশন করতে না করে এই কারণে বেশ কিছু শিক্ষক অনশন প্রত্যাহার করে। এখন অনশন কারী শিক্ষকদের সংখ্যা প্রায় ৩০ জন। প্রতিদিন প্রায় ২,৩ জন অবস্থান কারী শিক্ষক, শিক্ষিকা অসুস্থ হয়ে পড়ছেন এবং অবস্থানকারী শিক্ষকদেরদাবি অসুস্থ হয়েপরা শিক্ষক দের সরকারি হাসপাতালে নিয়ে গেলে এখন আর অবস্থানকারী শিক্ষকদের বিশেষ সাহায্য সহযোগিতা করছেনা সরকারি হাসপাতাল। যার ফলে অবস্থানকারি শিক্ষকদের বেসরকারি হাসপাতালে নিয়ে যেতে হচ্ছে। বেসরকারি হাসপাতালে এখনও পর্যন্ত ২ জন অবস্থান কারী শিক্ষক ভর্তি আছেন অসুস্থ অবস্থায়।
বিভিন্ন বার বিভিন্ন ভাবে রাজ্য সরকারকে দাবি জানানোর পরেও রাজ্য সরকার থেকে কোন সদুত্তর পাননি পার্শ্বশিক্ষকরা এবং তাদের আরও দাবি যে অবস্থান মঞ্চ থেকে মাত্র ৫০০ মিটার দূরত্বে শিক্ষা দফতর কিন্তু তারা জানেন না যে পার্স শিক্ষকরা সেখানে একটি অবস্থান করছেন। সেই কারণে শিক্ষা মন্ত্রী অবস্থানকারী শিক্ষকদের শোকজ করেছেন কি কারণে তারা অবস্থান করছেন সকোজের মাধ্যমে জানতে চেয়েছেন।
এখন পর্যন্ত মোট দুজন অবস্থানকারী শিক্ষক বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।নাম বিশ্বনাথ সোরেন। অনশনকারী শিক্ষক। ও প্রতাপ সরদার, দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। অবস্থানকারী শিক্ষক।