মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের তীব্র আক্রমণ করলেন অধীর চৌধুরী

অধীর

মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের তীব্র আক্রমণ করলেন অধীর চৌধুরী । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এবার তীব্র আক্রমণ করলেন  প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী । এর আগে  তিনি বলেছিলেন, কংগ্রেসের নাম পরিবর্তন করে কংগ্রেস (এম) করতে চাইছেন মমতা। এবার বাংলার এক জনপদের নাম পরিবর্তন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন অধীর চৌধুরী।

 

আলিপুরদুয়ারের শামুকতলায় কুড়ি বছরেরও বেশি আগে এক গ্রাম গড়ে উঠেছিল। তবে সেখানে ছিল জমি নিয়ে সমস্যা। নন্দীগ্রামের জমি আন্দোলনের সময় স্থানীয় মানুষ গ্রামের নাম নন্দীগ্রাম রাখেন। এইভাবেই সরকারি নথিতেও সেই নাম নথিভুক্ত হয়ে যায়। এরপর দীর্ঘদিন কেটে গেলেও, সেখানে জল কিংবা বিদ্যুতের দেখা ছিল না।

 

অন্যদিকে মুখ্যমন্ত্রীর নির্দেশ ছিল কোনও গ্রামকে বিদ্যুতের থেকে বঞ্চিত রাখা যাবে না। মুখ্যমন্ত্রীর নির্দেশ, গ্রামের মানুষদের চেষ্টায় শনিবার নন্দীগ্রামের ১১ টি বাড়িতে বিদ্যুতের আলো জ্বলে। তারপরেই গ্রামের মানুষ নন্দীগ্রামের নাম পরিবর্তন করে মমতাময়ী নগর রাখেন বলে জানা গিয়েছে।

 

আর ও  পড়ুন       পুজোর মরসুমে ব্যাঙ্কের ছুটির লিস্ট দেখে নিন

 

যা নিয়ে তীব্র কটাক্ষ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি বলেন, এবার পশ্চিমবঙ্গ না বলে হোক মমতাবঙ্গ। তিনি বলেছেন, এটা তৈরি করা হয়েছে। কেননা সরকার, পঞ্চায়েত, গ্রামের প্রধান সবই ওদের। ফলে এই পরিবর্তন হতেই পারে। তাতে তারা খুশি হলেই ভাল বলেও মন্তব্য করেন তিনি।

 

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এবার তীব্র আক্রমণ করলেন  প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এর আগে  তিনি বলেছিলেন, কংগ্রেসের নাম পরিবর্তন করে কংগ্রেস (এম) করতে চাইছেন মমতা। এবার বাংলার এক জনপদের নাম পরিবর্তন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন অধীর চৌধুরী। আলিপুরদুয়ারের শামুকতলায় কুড়ি বছরেরও বেশি আগে এক গ্রাম গড়ে উঠেছিল।

 

তবে সেখানে ছিল জমি নিয়ে সমস্যা। নন্দীগ্রামের জমি আন্দোলনের সময় স্থানীয় মানুষ গ্রামের নাম নন্দীগ্রাম রাখেন। এইভাবেই সরকারি নথিতেও সেই নাম নথিভুক্ত হয়ে যায়। এরপর দীর্ঘদিন কেটে গেলেও, সেখানে জল কিংবা বিদ্যুতের দেখা ছিল না।