অলিম্পিকে রুপোর পদক জিতে দিল্লি ফিরলেন মিরাবাই চানুক, একঝলকে দেখে নিন সব ছবি

নিউজ ডেস্ক, ২৬ জুলাই: করোনা আবহের মধ্যেই শুরু হয়েছে অলিম্পিক। ভারতের থেকে তাবোর তাবোর ক্রীড়াবিদরা অংশ নিয়েছেন অলম্পিকে। সেখানেই এই বছরের প্রথম পদক ভারতকে এনে দিলেন মিরাবাই চানুক।

মহিলা ওয়েটলিফটিং এর ৩৯ কেজি ক্যাটাগড়িতে রুপোর পদক জিতেছেন মিরাবাই চানুক। প্রধানমন্ত্রী থেকে সকলেই তার এই জয়কে শুভেচ্ছা জানিয়েছেন।

Screenshot 20210726 193501 WhatsApp অলিম্পিকে রুপোর পদক জিতে দিল্লি ফিরলেন মিরাবাই চানুক, একঝলকে দেখে নিন সব ছবি

সোমবার বিকেলে টোকিও থেকে পাড়ি দিয়ে রুপোর পদক নিয়ে দিল্লিতে ফিরলেন মিরাবাই। তার জয়ে শুভেচ্ছা জানাতে যথেষ্ট ভিড় দেখা গেল দিল্লি এয়ারপোর্টে। এয়ারপোর্টে নামার সঙ্গে সঙ্গে স্লোগান ও উঠলো “ভারত মাতা কি জয়”।

Screenshot 20210726 193426 WhatsApp অলিম্পিকে রুপোর পদক জিতে দিল্লি ফিরলেন মিরাবাই চানুক, একঝলকে দেখে নিন সব ছবি

এয়ারপোর্টে নেমে সাংবাদিক এর মুখোমুখি হয়ে মিরাবাই জানিয়েছেন, “অলম্পিকে জয় তার কাছে যথেষ্ট চ্যালেঞ্জের বিষয় ছিল। এটা একটা স্বপ্ন ছিল, অলম্পিকে মেডেল জেতার, তার জন্যই ২০১৬ সাল থেকে নিজেকে তৈরি করছিলাম । প্রথমবার অনেকটাই নার্ভাস ছিলাম, তার জন্য মেডেল জিততে পারি নি। তবে, তারপর থেকেই আরো কঠোর ভাবে ট্রেনিং শুরু করা হয়, আগে যেভাবে প্রশিক্ষণ চলতো সেটিকে সম্পূর্ণ পাল্টে নতুন করে প্রশিক্ষণ শুরু করা হয়েছিল। পাঁচ বছর সব কিছুকে স্যাক্রিফাইস করে শুধু অলিম্পিকের জন্য নিজেকে তৈরি করছিলাম। তার জন্যই আজ এই মেডেল জেতার লক্ষ্যে পৌঁছাতে পেরেছি।

টুইটার সূত্রের খবর, মনিপুর সরকার মিরাবাই চানুককে অতিরিক্ত পুলিশ সুপার ( স্পোর্টস) এর পদে নিয়োগ করতে চলেছেন এবং মিরাবাই চানুককে ১ কোটি টাকা দিয়ে পুরস্কৃত করতে চলেছে।