আইআইটি খড়্গপুরের যুগান্তকারী আবিষ্কার বাজারে আসতে চলেছে শীঘ্রই। ৪৫ মিনিটে কোভিড টেস্ট

নিজস্ব সংবাদদাতা ২৫, এপ্রিল ২০২১পশ্চিম মেদিনীপুর: খড়গপুর আইআইটি মাত্র ৪৫ মিনিটে কোভিড টেস্ট। আইআইটি খড়্গপুরের যুগান্তকারী আবিষ্কার বাজারে আসতে চলেছে শীঘ্রই।মাত্র ৪৫ মিনিটেই পাওয়া যাবে কোভিড টেস্টের ফলাফল।

Screenshot 20210425 2346442 আইআইটি খড়্গপুরের যুগান্তকারী আবিষ্কার বাজারে আসতে চলেছে শীঘ্রই। ৪৫ মিনিটে কোভিড টেস্ট

পজিটিভ না নেগেটিভ জানিয়ে দেবে কোভির‍্যাপ। যুগান্তকারী এই আবিষ্কার আইআইটি খড়্গপুরের। কোভিডের দ্বিতীয় ঢেউ দেশে আরও মারাত্নক ভাবে আছড়ে পড়েছে। দেশে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ করোনা পরীক্ষা করাচ্ছেন। পজিটিভ রিপোর্ট আসছে ৩-৪ লক্ষ মানুষের। এ রাজ্যেও হাজার হাজার মানুষ করোনা সংক্রমিত হচ্ছেন প্রতিদিন। এই পরিস্থিতিতে আরটি-পিসিআর ও র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টই বড় ভরসা। কিন্তু র‍্যাপিড অ্যান্টিজেনে অনেক সময় নেগেটিভ রিপোর্ট এলেও আরটি-পিসিআরে তা পজিটিভ হয়ে যাচ্ছে। অপরদিকে আরটি-পিসিআরের রিপোর্ট আসতে ১-২ দিন দেরি হয়ে যাচ্ছে। শুধুমাত্র আরটি-পিসিআরের কয়েকটি ল্যাবে কোভিড পরীক্ষার এই বিশাল চাপ সামাল দেওয়াও সম্ভব হচ্ছেনা। এই পরিস্থিতিতে মাত্র ৪৫ মিনিটে কোভিড পরীক্ষার ফলাফল জানা যাবে এমন যন্ত্রই আবিষ্কার করল আইআইটি খড়্গপুর।

আরও পড়ুন….করোনায় প্রাণ কেড়ে নিল তৃণমূল প্রার্থী কাজল সিনহার, সহকর্মীর মৃত্যুতে শোক প্রকাশ বিজেপি প্রার্থী শীলভদ্র দত্তের