ফুচকা খেলে সেরে যেতে পারে আপনার এই রোগগুলি

আপনার

ফুচকা খেলে সেরে যেতে পারে আপনার এই রোগগুলি।  ফুচকা ভালবাসে না, এরকম মানুষ প্রায়  নেই বললেই চলে। ফুচকা  বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে পরিচিত। কোথাও গোলগাপ্পা, কোথাও আবার পানিপুরি। ফুচকার স্বাদে মজে থাকে  সকলেই। এই ফুচকা পারে আপনার শরীরের একাধিক রোগ দূর করতে? বিশেষজ্ঞদের মতে, শরীর ভাল রাখতে হলে সপ্তাহে অন্তত ২ দিন খেতেই পারেন। তবে মিস করবেন না টকজল। আসলে ফুচকার থেকেও ফুচকার  টকজলেই করবে কামাল।

 

 

অনেকে রয়েছেন যারা প্রায়দিনই হজমের গোলমালে ভোগেন, তাই না? অথবা ঘনঘন অম্বল। আপনাকে এইসব থেকে মুক্ত করতে সাহায্য করবে ফুচকার টক জল। কারণ এতে তেঁতুল ছাড়াও রয়েছে ধনেপাতা, বিট নুন, ধনেগুঁড়ো, লঙ্কা আর লেবু। যা আপনার শরীরের হজমশক্তি বাড়াতে সাহায্য করবে। অন্যদিকে, যাদের ওজন বেড়ে গিয়েছে, তাঁরা হয়ত ডায়েট করার জন্য ফুচকা বাদ দিয়েছেন। তবে পানিপুরির পানি আপনার মেদ ঝরাতে সহায়তা করবে।

 

আর ও পড়ুন     অজয় দেবগনের ছবিতে গান গাইবেন ইয়োহানি

 

এছাড়াও ঘন-ঘন সর্দি-কাশি জ্বরে যারা ভোগেন, তাঁদের ম্যাজিকের মতো কাজ করবে গোলগাপ্পা। ব্যাকিটিরিয়া জনিত সমস্যার হাত থেকেও নিস্তার মিলবে ফুচকা খেলে।তবে কোনও জিনিস বেশি খাওয়া ভাল নয়, তাতে হিতে বিপরীত হতে পারে। তবে বাইরে কেনা ফুচকা খাওয়ার থেকে বাড়িতে বানানো ফুচকা খাওয়া বেশি ভাল। বাইরের ধুলো, বালি, জীবাণু আপনার শরীর খারাপ করে দিতে পারে।

 

উল্লেখ্য,  ফুচকা খেলে সেরে যেতে পারে আপনার এই রোগগুলি।  ফুচকা ভালবাসে না, এরকম মানুষ প্রায়  নেই বললেই চলে। ফুচকা  বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে পরিচিত। কোথাও গোলগাপ্পা, কোথাও আবার পানিপুরি। ফুচকার স্বাদে মজে থাকে  সকলেই। এই ফুচকা পারে আপনার শরীরের একাধিক রোগ দূর করতে? বিশেষজ্ঞদের মতে, শরীর ভাল রাখতে হলে সপ্তাহে অন্তত ২ দিন খেতেই পারেন। তবে মিস করবেন না টকজল। আসলে ফুচকার থেকেও ফুচকার  টকজলেই করবে কামাল।অনেকে রয়েছেন যারা প্রায়দিনই হজমের গোলমালে ভোগেন, তাই না? অথবা ঘনঘন অম্বল।

 

আপনাকে এইসব থেকে মুক্ত করতে সাহায্য করবে ফুচকার টক জল। কারণ এতে তেঁতুল ছাড়াও রয়েছে ধনেপাতা, বিট নুন, ধনেগুঁড়ো, লঙ্কা আর লেবু। যা আপনার শরীরের হজমশক্তি বাড়াতে সাহায্য করবে। অন্যদিকে, যাদের ওজন বেড়ে গিয়েছে, তাঁরা হয়ত ডায়েট করার জন্য ফুচকা বাদ দিয়েছেন। তবে পানিপুরির পানি আপনার মেদ ঝরাতে সহায়তা করবে।