ইন্দোনেশিয়ায় ৬ দশমিক ৭ মাত্রার শক্তিশালী ভূকম্পন

ইন্দোনেশিয়ায়

ইন্দোনেশিয়ায় ৬ দশমিক ৭ মাত্রার শক্তিশালী ভূকম্পন অনুভূত হয়েছে। ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় ভূকম্পন কেন্দ্র (ইএমএসসি) এই খবর জানিয়েছে। শুক্রবার বিকালের  ৩টার দিকে জাকার্তা থেকে ১৫৯ কিলোমিটার পশ্চিমে এ ভূকম্পন আঘাত হানে। তাৎক্ষনিকভাবে কোনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

 

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ইন্দোনেশিয়ার লাবুয়ান থেকে ৮৮ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এবং কেন্দ্র ৩৭ দশমিক ২ কিলোমিটার গভীরে।  জানা গিয়েছে, জাকার্তায় শক্তিশালী কম্পন অনুভূত হয়েছে। এছাড়া ওয়েস্ট জাভা ও সুমাত্রার লামপাংয়ে কম্পন অনুভূত হয়েছে।ইন্দোনেশিয়ার আবহাওয়া দপ্তর বিএমজিকে জানিয়েছে, বানতেন প্রদেশ থেকে ৫২ কিলোমিটার দূরে ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১০ কিলোমিটার।

 

আর ও পড়ুন    কলকাতা বিমানবন্দরে দুর্ঘটনায় মৃত্যু হলো এক ব্যক্তির

 

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় ৬ দশমিক ৭ মাত্রার শক্তিশালী ভূকম্পন অনুভূত হয়েছে। ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় ভূকম্পন কেন্দ্র (ইএমএসসি) এই খবর জানিয়েছে। শুক্রবার বিকালের  ৩টার দিকে জাকার্তা থেকে ১৫৯ কিলোমিটার পশ্চিমে এ ভূকম্পন আঘাত হানে। তাৎক্ষনিকভাবে কোনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ইন্দোনেশিয়ার লাবুয়ান থেকে ৮৮ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে এবং কেন্দ্র ৩৭ দশমিক ২ কিলোমিটার গভীরে।

 

জানা গিয়েছে, জাকার্তায় শক্তিশালী কম্পন অনুভূত হয়েছে। এছাড়া ওয়েস্ট জাভা ও সুমাত্রার লামপাংয়ে কম্পন অনুভূত হয়েছে।ইন্দোনেশিয়ার আবহাওয়া দপ্তর বিএমজিকে জানিয়েছে, বানতেন প্রদেশ থেকে ৫২ কিলোমিটার দূরে ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১০ কিলোমিটার।  মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল ইন্দোনেশিয়ার লাবুয়ান থেকে ৮৮ কিলোমিটার দক্ষিণপশ্চিমে এবং কেন্দ্র ৩৭ দশমিক ২ কিলোমিটার গভীরে।

 

জানা গিয়েছে, জাকার্তায় শক্তিশালী কম্পন অনুভূত হয়েছে। এছাড়া ওয়েস্ট জাভা ও সুমাত্রার লামপাংয়ে কম্পন অনুভূত হয়েছে।ইন্দোনেশিয়ার আবহাওয়া দপ্তর বিএমজিকে জানিয়েছে, বানতেন প্রদেশ থেকে ৫২ কিলোমিটার দূরে ভূমিকম্পটি আঘাত হানে। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল ১০ কিলোমিটার।