এবার থেকে ১লা জানুয়ারী পালিত হবে ‘ছাত্র দিবস’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পড়ুয়াদের সাথে একাধিক প্রকল্প চালু করেছেন ইতিমধ্যেই। আরো একবার মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠকের সভা মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন এবার থেকে প্রতি বছর ১ জানুয়ারি ‘স্টুডেন্ট ডে’ অর্থাৎ ছাত্র দিবস হিসেবে পালন করা হবে। বৈঠক থেকে মুখ্যমন্ত্রী জানান, আমরা যেমন ১২ জানুয়ারি যুবক দিবস হিসেবে পালন করে থাকি ও কন্যাশ্রী দিবস পালন করি কিন্তু ছাত্র দের জন্য কোন বিশেষ দিন নেই। তাই ছাত্রদের কথা মাথায় রেখে বছরের প্রথম দিন ১ জানুয়ারি ছাত্র দিবস হিসেবে এখন থেকে পালন করা হবে।

 

 

বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব হরি কৃষ্ণ ত্রিবেদী, দমকল মন্ত্রী সুজিত বসু, খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, ও বসিরহাটের সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান ও ব্যারাকপুর বিধায়ক-চলচ্চিত্র পরিচালক রাজ চক্রবর্তী, উত্তর২৪ পরগনা জেলার পুলিশ সুপার ও জেলা শাসকেরা।

ওই সভা থেকে আরও একটি ঘোষণা করলেন,আগামী ২০ নভেম্বর ছাত্র মেলা আয়োজন করবে রাজ্য সরকার। যেখানে১০জন পড়ুয়াকে নতুন প্রকল্প ক্রেডিট কার্ডের সুবিধা দেওয়া হবে। একই সঙ্গে মমতা বন্দোপাধ্যায় নির্দেশ দেন ১৫-২০ দিনের বা এক মাস অন্তর-অন্তর ছাত্র মেলা আয়োজন করা হোক। তাতে অনেক বেশি সুবিধা পাবে পড়ুয়ারা ।মুখ্যমন্ত্রী কথা পড়ুয়ারা আমাদের ভবিষ্যৎ। তাই বছরের প্রথম দিন ওদের জন্য উৎসর্গ করবো। একই দিনে ছাত্র মেলা করার নির্দেশ দেন তিনি।