এবার বাড়িতেই ঘরোয়া উপায় নিজের সাদা চুলকে নিমেষে কালো করুন

0
42

১০ জুন ২০২১ : অনেকের বয়সের আগেই দেখা দে সাদা চুল। আর মুখের সৌন্দর্য নির্ভর করে অংকটাই চুলের উপর। আর সেই সাদা চুলকেই কালো করার জন্য বিভিন্ন বাইরের ক্যামিকেলযুক্ত প্রোডাক্ট ব্যবহার করে থাকেন , তাতে আরো বেশি ক্ষতি হতে শুরু করে চুলের। এবারে থেকে বাড়িতেই ঘরোয়া উপায় নিজের সাদা চুলকে নিমেষে কালো করুন।

১) ক্যাস্টর তেল ও সরষের তেল: ১ চা চামচ ক্যাস্টর তেল ও ২ চা চামচ সরষের তেল মিশিয়ে কয়েক সেকেন্ডের জন্য গরম করুন। তেল ঠান্ডা হলে চুলের গোড়ায় ও স্ক্যাল্পে দিয়ে ১০ মিনিট ধরে ভাল করে মাসাজ করুন। অন্তত ৪৫ মিনিট অপেক্ষা করার পর স্যাম্পু ব্যবহার করে চুল ধয়ে ফেলতে পারেন। সপ্তাহে তিন বার এই ঘরোয়া পদ্ধতি মেনে চললে দ্রুত চুল কালো হয়ে যায়।

২) নারকেল তেল ও মেহেন্দি পাতা

নারকেল তেল ও হেনা সাদা চুল হঠাতে দারুণ উপকারী। হেনার বাদামি রঙ চুলের গোড়া পর্যন্ত পৌঁছে যায়। ৩-৪ চামচ নারকেল তেল গরম করুন। তাতে কয়েকটি মেহেন্দি পাতা দিয়ে ফোটান। যতক্ষণ না তেলের রঙ বাদামি হচ্ছে, ততক্ষণ ফোটাতে থাকুন। তেল ঠান্ডা হলে চুলোর গোড়া থেকে আগা পর্যন্ত তেল লাগান। ৪০ মিনিট অপেক্ষা করুন।রোজকার নিয়মে এই উপকারী তেল ব্যবহার করলে কয়েক সপ্তাহের মধ্যই সাদা চুল কালো হয়ে যায়।

৩) নারকেল তেল ও আমলকী

ঘন কালো চুল পেতে একটি বোলে ২ চা চামচ আমলা পাউডার ও ৩ চা চামচ ফ্রোজেন নারকেল তেল মিশিয়ে গরম করতে দিন, তেল ঠান্ডা হলে চুলের গোড়ায় দিয়ে মাসাজ করুন। সারারাত মাথায় তেল মেখে রাখলে ফল পাওয়া যাবে দ্রুত। সকালে উঠে শ্যাম্পু করে নিলে চকচকে, কালো কুচকুচে চুল পেতে পারেন।

তবে যেকোনো সমস্যায় অব্যশই চিকিৎসকের পরামর্শ নিন। সুস্থ থাকুন। ভালো থাকুন।