ঐতিহ্যবাহী বোল্লা কালী মেলা করোনা আবহে এবারও ফিকে

ঐতিহ্যবাহী

ঐতিহ্যবাহী বোল্লা কালী মেলা করোনা আবহে এবারও ফিকে।  উত্তরবঙ্গের দ্বিতীয় বৃহত্তম মেলা তথা দক্ষিণ দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী বোল্লা কালী মেলা করোনা আবহে এবারও ফিকে। করোনা আবহে গত বছর দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বোল্লা কালী মায়ের মন্দির চত্বরে ভক্তদের প্রবেশ একেবারেই নিষিদ্ধ করা হলেও এবছর জেলাবাসীর আবেদন মেনে জেলা প্রশাসন তাদের নির্দেশিকা কিছুটা শিথিল করেছে।

 

গত বছরের মতো এ বছরও বোল্লা কালী মায়ের সামনে বলি বন্ধ থাকলেও মানস কালী মায়ের উদ্দেশে অর্পণের ছাড় দিয়েছে জেলা প্রশাসন। এবছর ভক্তদের মন্দির চত্বরে প্রবেশ নিষিদ্ধ থাকলেও এবছর জেলা প্রশাসন কোভিড বিধি মেনে ভক্তদের মাকে দর্শনের ছাড় দিয়েছে পুলিশ প্রশাসন।

 

তাই দূর থেকে মাকে দর্শন করতে পারছে ভক্তরা। বোল্লা পূজা উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে বোল্লা মন্দির চত্বরে ১৬ টি সিসিটিভি ক্যামেরার কড়া নিরাপত্তার চাদরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গোটা মন্দির চত্বর নজরদারি চালানো হচ্ছে।

 

আর ও পড়ুন    বিয়ের অনুষ্ঠানে উচ্চ শব্দ সহ্য করতে না পেরে প্রান হারাল ৬৩টি মুরগি

 

পাশাপাশি রয়েছে সাদা পোশাকের পুলিশ, আন্টি ক্রাইম পুলিশ সহ অন্যান্য ব্যবস্থাও। জেলা প্রশাসনের পক্ষ থেকে ভক্তদের মাকে দর্শন করবার সুযোগ দেওয়া হলেও এই পুজো ঘিরে যে বিশাল মেলা বসে তা এবার করোনা আবহের করনে সেই মেলা বসার অনুমতি দেয়া হয়নি জেলা প্রশাসনের পক্ষ থেকে।

 

উল্লেখ্য, ঐতিহ্যবাহী বোল্লা কালী মেলা করোনা আবহে এবারও ফিকে।  উত্তরবঙ্গের দ্বিতীয় বৃহত্তম মেলা তথা দক্ষিণ দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী বোল্লা কালী মেলা করোনা আবহে এবারও ফিকে। করোনা আবহে গত বছর দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বোল্লা কালী মায়ের মন্দির চত্বরে ভক্তদের প্রবেশ একেবারেই নিষিদ্ধ করা হলেও এবছর জেলাবাসীর আবেদন মেনে জেলা প্রশাসন তাদের নির্দেশিকা কিছুটা শিথিল করেছে।

 

গত বছরের মতো এ বছরও বোল্লা কালী মায়ের সামনে বলি বন্ধ থাকলেও মানস কালী মায়ের উদ্দেশে অর্পণের ছাড় দিয়েছে জেলা প্রশাসন। এবছর ভক্তদের মন্দির চত্বরে প্রবেশ নিষিদ্ধ থাকলেও এবছর জেলা প্রশাসন কোভিড বিধি মেনে ভক্তদের মাকে দর্শনের ছাড় দিয়েছে পুলিশ প্রশাসন। তাই দূর থেকে মাকে দর্শন করতে পারছে ভক্তরা।

 

বোল্লা পূজা উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে বোল্লা মন্দির চত্বরে ১৬ টি সিসিটিভি ক্যামেরার কড়া নিরাপত্তার চাদরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গোটা মন্দির চত্বর নজরদারি চালানো হচ্ছে। পাশাপাশি রয়েছে সাদা পোশাকের পুলিশ, আন্টি ক্রাইম পুলিশ সহ অন্যান্য ব্যবস্থাও। জেলা প্রশাসনের পক্ষ থেকে ভক্তদের মাকে দর্শন করবার সুযোগ দেওয়া হলেও এই পুজো ঘিরে যে বিশাল মেলা বসে তা এবার করোনা আবহের করনে সেই মেলা বসার অনুমতি দেয়া হয়নি জেলা প্রশাসনের পক্ষ থেকে। ঐতিহ্যবাহী বোল্লা কালী মেলা করোনা আবহে এবারও ফিকে।  উত্তরবঙ্গের দ্বিতীয় বৃহত্তম মেলা তথা দক্ষিণ দিনাজপুর জেলার ঐতিহ্যবাহী বোল্লা কালী মেলা করোনা আবহে এবারও ফিকে।

 

করোনা আবহে গত বছর দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বোল্লা কালী মায়ের মন্দির চত্বরে ভক্তদের প্রবেশ একেবারেই নিষিদ্ধ করা হলেও এবছর জেলাবাসীর আবেদন মেনে জেলা প্রশাসন তাদের নির্দেশিকা কিছুটা শিথিল করেছে। গত বছরের মতো এ বছরও বোল্লা কালী মায়ের সামনে বলি বন্ধ থাকলেও মানস কালী মায়ের উদ্দেশে অর্পণের ছাড় দিয়েছে জেলা প্রশাসন। এবছর ভক্তদের মন্দির চত্বরে প্রবেশ নিষিদ্ধ থাকলেও এবছর জেলা প্রশাসন কোভিড বিধি মেনে ভক্তদের মাকে দর্শনের ছাড় দিয়েছে পুলিশ প্রশাসন।