করোনা সংক্রমণের রাশ টানা যাচ্ছে না মার্কিন যুক্তরাষ্ট্রে, এই পরিস্থিতিতে সামাজিক বিচ্ছিন্নতার সময়সীমা বাড়ল ডোনাল্ড ট্রাম্প

0
62

৩০ মার্চ, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা।সর্বশেষ রিপোর্ট অনুসারে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সপ্তাহে চীন ও ইতালিকে ছাড়িয়ে গিয়েছে।ইতিমধ্যে আমেরিকায় করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে দুই সহস্রাধিক মানুষের।এতদিন অবৈধ অনুপ্রবেশকারীদের রুখতে যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর মধ্যে প্রাচীর তোলার জন্য বহু হম্বিতম্বি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার করোনাভাইরাস সংক্রমণের বিস্তার আটকাতে সীমান্ত পেরিয়ে মার্কিন নাগরিকদের ঢুকতে দিতে চাইছে না মেক্সিকোবাসী।

তাই করোনা ঠেকাতে সামাজিক দূরত্ব বজায়ের নির্দেশিকার সময়সীমা বাড়ল ডোনাল্ড ট্রাম্প।হোয়াইট হাউজে এক ব্রিফিংয়ে তিনি বলেন, হোহায়াইট হাউজের স্বাস্থ্য পরামর্শক অ্যান্থনি ফাওসি এর আগে সতর্ক করেছিলেন করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে প্রায় ২ লাখ আমেরিকার প্রাণ হারাবে। মডেল অনুযায়ী ‍দুই সপ্তাহ পরে আঘাতটা আরও বড় হবে। তাই সামাজিক বিচ্ছিন্নতার সময় বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছেন তিনি।মেক্সিকোয় আক্রান্ত ৭১৭, মারা গিয়েছেন ১২ জন। এই অবস্থায় আমেরিকার দক্ষিণ সীমান্ত পেরিয়ে মেক্সিকোর শহরগুলিতে মার্কিনিদের প্রবেশ বন্ধ করতে পথে নেমেছেন সেখানকার মানুষ।