দশমীতে কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন

কেমন

দশমীতে কেমন থাকবে আবহাওয়া? জেনে নিন।  আজ বিজয়া দশমী। কেমন থাকবে আবহাওয়া? চিন্তার ভাঁজ সকলের কপালে।    সকাল থেকে পরিষ্কার আকাশ। রোদের দেখা মিলেছে। কিন্তু তাতে স্বস্তি নেই। এই রোদ ঝলমলে আবহাওয়া বেশিক্ষণ স্থায়ী হবে না। বিজয়া দশমীতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

 

আবহাওয়ার পুর্বাভাসে জানানো হয়েছে,  শনিবার থেকে দুর্যোগ বাড়বে বলে জানানো হয়েছে। রবিবার এবং শনিবার থেকে রাজ্যে বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।  বিজয়া দশমীতেও বৃষ্টির পূর্বাভাস। মেঘ মুক্ত থাকবে না আকাশ। দুই ২৪ পরগনা, এবং দুই মেদিনীপুরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে দশমীতে।

 

এদিকে, নবমী থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে কলকাতা সহ একাধিক জেলায়। বর্ধমান, মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা সহ একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি। বিজয়া দশমীতে বৃষ্টির দাপট বেশি না থাকলেও দ্বাদশীতে ঝেঁপে নামবে বৃষ্টি। চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

 

আর ও পড়ুন    আজ বিজয়া দশমী, আকাশে বাতাসে বিষাদের সুর

 

উত্তর আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। তার জেরে ওড়িশা এবং অন্ধ্র উপকূলে বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।  ৬ অক্টোবর থেকে বর্ষা বিদায় নিতে শুরু করেছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তর পশ্চিম ভারতে বর্ষা বিদায় নিতে শুরু করেছে। তার জেরে বৃষ্টি চলছে একাধিক রাজ্যে।

 

বাংলা থেকেও বর্ষা বিদায় নিতে শুরু করেছে বলে জানানো হয়েছে। বিদায়বেলার বর্ষণই চলছে বলে জানিয়েছে হাওয়া অফিস। অষ্টমী থেকেই একাধিক উপকূলবর্তী জেলায় বৃষ্টি চলেছে। দশমীতেও কলকাতায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে জানিয়েছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের আবহাওয়া মোটামুটি ভালই থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই।

 

বিজয়া দশমীতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। তার সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বিজয়া দশমীর দিনে  উত্তরবঙ্গের মালদহ ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

উল্লেখ্য, আজ বিজয়া দশমী। কেমন থাকবে আবহাওয়া? চিন্তার ভাঁজ সকলের কপালে।    সকাল থেকে পরিষ্কার আকাশ। রোদের দেখা মিলেছে। কিন্তু তাতে স্বস্তি নেই। এই রোদ ঝলমলে আবহাওয়া বেশিক্ষণ স্থায়ী হবে না। বিজয়া দশমীতেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়ার পুর্বাভাসে জানানো হয়েছে,  শনিবার থেকে দুর্যোগ বাড়বে বলে জানানো হয়েছে।

 

রবিবার এবং শনিবার থেকে রাজ্যে বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া।  বিজয়া দশমীতেও বৃষ্টির পূর্বাভাস। মেঘ মুক্ত থাকবে না আকাশ। দুই ২৪ পরগনা, এবং দুই মেদিনীপুরে বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। কলকাতাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে দশমীতে।