তৃণমূলের কর্মসূচি বানচাল নিশানায় সিপিআইএম

0
4

নিজস্ব সংবাদদাতা ১৭ অক্টোবর ২০২০ উত্তর দিনাজপুর: তৃনমূল কংগ্রেসের পূর্ব নির্ধারিত কর্মসূচিকে বানচাল করতেই তৃনমূল  কর্মীদের উপর বোমা গুলি চালানোর অভিযোগ উঠল সিপিএম-কংগ্রেস জোট আশ্রিত দুস্কৃতীদের বিরুদ্ধে।

বোমার আঘাতে ও গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন তিনজন তৃনমুল কর্মী। এদের মধ্যে রফিকুল ইসলাম নামে এক তৃনমুল কর্মীকে  গুরুতর জখম অবস্থায় ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার লক্ষীপুর বাজার এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ইসলামপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার সহ চোপড়া থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে। 

হাতরাসে নির্যাতিতা খুনের ঘটনার প্রতিবাদে এবং কেন্দ্রীয় সরকারের কৃষি বিলের প্রতিবাদে শনিবার বিকেল তিনটায় চোপড়ায় লক্ষীপুর বাজারে এক প্রতিবাদ মিছিলের ডাক দেয় চোপড়া ব্লক তৃণমূল ছাত্র পরিষদ। প্রতিবাদ সভা ও মিছিলের জন্য তৃণমূল  কর্মীরা  একে একে জড়ো হতেই তাদের সাথে সংঘর্ষ বেধে যায় সিপিএম-কংগ্রেস জোটের কর্মীদের। তৃনমুল কংগ্রেস নেতা তথা চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজাহারউদ্দিন অভিযোগ করে বলেন, তৃনমূলকে এলাকায় মিছিল না করতে  দেওয়া এবং চোপড়ার লক্ষীপুরে সন্ত্রাস কায়েম করার লক্ষ্যেই সিপিএম- কংগ্রেস জোট পরিকল্পিত ভাবে এই হামলা চালিয়েছে। যদিও কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, মিছিলের নাম করে সন্ত্রাস চালানোর জন্য এলাকায় যথেচ্ছ পরিমানে বোমা গুলি মজুত রেখেছিল তৃনমূল।  সেই বোমা ফেটেই এক তৃণমূল কর্মী আহত হয়েছেন।  এলাকায় উত্তেজনা থাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ।