বাড়ছে করোনা, দিনহাটায় বন্ধ করা হলো বাজার

দিনহাটায়

বাড়ছে করোনা, দিনহাটায় বন্ধ করা হলো বাজার । নতুন করে করোনা  সংক্রমণ বাড়তেই ফের প্রত্যুষা বাজার তিন দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কোচবিহার জেলার  দিনহাটা পৌরসভা। জানা যায়, শুক্রবার থেকে আগামী রবিবার পর্যন্ত দিনহাটা শহরের বাবুপাড়া সংলগ্ন এলাকায় গুরুত্বপূর্ণ প্রত্যুষা বাজার বন্ধ রাখা হয়েছে।

 

দিনহাটা পৌরসভার সূত্রে খবর, প্রত্বশা বাজার সংলগ্ন এলাকায় পরপর ছজন করোনা সংক্রামিত হয় পৌরসভা কর্তৃপক্ষ উদ্বিগ্ন হয়ে বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। সেই মোতাবেক ওই বাজারের ব্যবসায়ীদের পুরো বিষয়টি জানানো হয়। এদিন সকালে প্রত্যুষা বাজার বন্ধ থাকলেও সেই বাজারের ব্যবসায়ীরা তাদের পসরা নিয়ে বাজার সংলগ্ন হরতকি তলার মাঠে ব্যবসা বাণিজ্য করতে বসেছেন।

 

কেউবা মাংসের দোকান আবার কেউবা শাক সবজির দোকান নিয়ে সেখানে বসেছেন। স্বাভাবিকভাবেই পৌরসভার এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিভিন্ন মহলের থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে, যেখানে পৌরসভা পুরোপুরি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল সেখানে সেই বাজারের ব্যবসায়ীরা সেখান থেকে অন্যত্র সরে গিয়ে কেন বাজার বসেছেন তাহলে কি সেখানে করোনা সংক্রমণ ছড়াবে না সেই প্রশ্নও তুলেছেন তারা।

 

আর ও পড়ুন    মৎস্যজীবীদের জালে উঠল ৭০ টন ইলিশ

 

এদিকে, ওই এলাকায় করোনা সংক্রমনের খবর সামনে আসতেই হরিতকি তোলা মোড় থেকে বিদ্রোহী মোর পর্যন্ত একাধিক স্থানে কনটেইনমেন্ট জোন লেখা পোস্টার পৌরসভার পক্ষ থেকে লাগানো হয়েছে বেশ কয়েকটি জায়গায়। এ বিষয়ে দিনহাটা পৌরসভার পৌর প্রশাসক গৌরীশংকর মাহেশ্বরী জানান , ওই এলাকায় বেশ কয়েকজন করোনা সংক্রামিত হয়েছেন। এর ফলে তিনদিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই তিন দিন সেই বাজার স্যানিটাইজেশনের কাজ চালানো হবে।

 

অন্যদিকে প্রত্যুষা বাজার বন্ধ থাকায় চরম সমস্যায় পড়তে হচ্ছে ওই বাজারের ব্যবসায়ীদের। ব্যবসায়ীদের একাংশের বক্তব্য, সেখানে প্রতিদিন যে পরিমাণ ব্যবসা হতো তার সিকিভাগও হরতকি মাঠে বসে লাভের মুখ দেখছেন না। সেখানে সমস্যায় পড়তে হচ্ছে ব্যবসা করতে এমনটাই অভিযোগ করছেন তারা। পরবর্তী সময়ে পৌরসভার পক্ষ থেকে ফের নতুন করে বাজার বন্ধ রাখার যে নির্দিষ্ট সময়ে দেওয়া হয়েছে সেই সময়সীমা আরও বাড়ানো হয় কিনা সে দিকে তাকিয়ে রয়েছে সকলেই।

 

উল্লেখ্য,বাড়ছে করোনা, দিনহাটায় বন্ধ করা হলো বাজার । নতুন করে করণা সংক্রমণ বাড়তেই ফের প্রত্যুষা বাজার তিন দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল দিনহাটা পৌরসভা। জানা যায়, শুক্রবার থেকে আগামী রবিবার পর্যন্ত দিনহাটা শহরের বাবুপাড়া সংলগ্ন এলাকায় গুরুত্বপূর্ণ প্রত্যুষা বাজার বন্ধ রাখা হয়েছে।দিনহাটা পৌরসভার সূত্রে খবর, প্রত্বশা বাজার সংলগ্ন এলাকায় পরপর ছজন করোনা সংক্রামিত হয় পৌরসভা কর্তৃপক্ষ উদ্বিগ্ন হয়ে বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

 

সেই মোতাবেক ওই বাজারের ব্যবসায়ীদের পুরো বিষয়টি জানানো হয়। এদিন সকালে প্রত্যুষা বাজার বন্ধ থাকলেও সেই বাজারের ব্যবসায়ীরা তাদের পসরা নিয়ে বাজার সংলগ্ন হরতকি তলার মাঠে ব্যবসা বাণিজ্য করতে বসেছেন।কেউবা মাংসের দোকান আবার কেউবা শাক সবজির দোকান নিয়ে সেখানে বসেছেন। স্বাভাবিকভাবেই পৌরসভার এই পদক্ষেপ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 

বিভিন্ন মহলের থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে, যেখানে পৌরসভা পুরোপুরি বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিল সেখানে সেই বাজারের ব্যবসায়ীরা সেখান থেকে অন্যত্র সরে গিয়ে কেন বাজার বসেছেন তাহলে কি সেখানে করোনা সংক্রমণ ছড়াবে না সেই প্রশ্নও তুলেছেন তারা।