কাশ্মীরে  লস্কর ই তৈবার ছয় জঙ্গিকে নিকেশ করল ভারতীয় সেনা

নিকেশ

কাশ্মীরে  লস্কর ই তৈবার ছয় জঙ্গিকে নিকেশ করল ভারতীয় সেনা। কাশ্মীরে রজৌরির জঙ্গলের ভিতর ঢুকে জঙ্গিকে খতম করে  ভারতীয় সেনা। এর আগে পুঞ্চে ভারতীয় সেনার ৯ জন জওয়ান জঙ্গিদের গুলিতে শহিদ হন। এরপর ছয় জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা।

 

কাশ্মীরে মূলত জঙ্গিরা নির্দিষ্ট স্ট্র্যাটেজিতে বদল এনে  হামলার দিক পরিবর্তন করেছে। মূলত সাম্প্রদায়িক দাঙ্গা যাতে কাশ্মীরে বেড়ে যায়, তার জন্য নির্দিষ্ট করে ধর্মীয় ভেদাভেদ দেখে নিশানা তাক করছে জঙ্গিরা। সন্ত্রাসবাদীদের এই স্ট্র্যাটেজি বুঝতে সময় লাগেনি কাশ্মীরে পুলিশ থেকে সেনার। ফলে  রজৌরির জঙ্গলেও এদিন ঠান্ডা মাথার স্ট্রাটেজি ঠিক করে জঙ্গিদের তাক করে সেনা।

 

গত ১৬ অক্টোবর সিডিএস জেনারেল বিপিন রাওয়াত রজৌরি এলাকা পরিদর্শন করেন।  সেই সময়ই তিনি নির্দিষ্ট করে দেন স্ট্র্যাটেজি। তাঁর পরামর্শ অনুযায়ী, রজৌরির জঙ্গলে যদি সন্ত্রাসবাদীদের পাকড়াও করতে হয়, তাহলে জঙ্গলে বসে অপেক্ষা করতে হবে। তারপর সঠিক সময় বুঝে জঙ্গিরা যাতে জঙ্গল থেকে বেরিয়ে আসে সেই পর্যন্ত অপেক্ষা করতে হবে । আর জঙ্গিরা বের হলেই তাদের নিশানা করতে হবে। ঠিক এই স্ট্র্যাটেজিতে অভিযান চালিয়ে এদিন ভারতীয় সেনা সাফল্য পায় বলে জানা গিয়েছে।

 

আর ও পড়ুন  বিজেপির সাংসদ পদ থেকে অবশেষে ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়

 

জানা গিয়েছে, পাকিস্তানের সীমান্ত পার করে ১০ জন জঙ্গি প্রবেশ করে । খবর পেতেই তাদের ডেরায় প্রবেশ করে সেনা।  ধীরে ধীরে জঙ্গলের ভিতর প্রবেশ করে গোটা এলাকাকে ঘিরে ফেলে সেনা জওয়ানরা। জঙ্গলের ভিতর প্রবেশ করে ধীরে ধীরে জঙ্গিদের বেরিয়ে আসার জন্য অপেক্ষা করে তারা। যাতে জঙ্গিরা নিজেরাই সেনার ফেলা জালে ধরা পড়ে তার জন্য অপেক্ষায় ছিল ভারতীয় সেনা।  তারপরই শুরু হয় গুলি যুদ্ধ। আর সেই যুদ্ধেই খতম হয় ছয় লস্কর জঙ্গি।

 

উল্লেখ্য, কাশ্মীরে  লস্কর ই তৈবার ছয় জঙ্গিকে নিকেশ করল ভারতীয় সেনা। কাশ্মীরে রজৌরির জঙ্গলের ভিতর ঢুকে জঙ্গিকে খতম করে  ভারতীয় সেনা। এর আগে পুঞ্চে ভারতীয় সেনার ৯ জন জওয়ান জঙ্গিদের গুলিতে শহিদ হন। এরপর ছয় জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা। কাশ্মীরে মূলত জঙ্গিরা নির্দিষ্ট স্ট্র্যাটেজিতে বদল এনে  হামলার দিক পরিবর্তন করেছে।

 

মূলত সাম্প্রদায়িক দাঙ্গা যাতে কাশ্মীরে বেড়ে যায়, তার জন্য নির্দিষ্ট করে ধর্মীয় ভেদাভেদ দেখে নিশানা তাক করছে জঙ্গিরা। সন্ত্রাসবাদীদের এই স্ট্র্যাটেজি বুঝতে সময় লাগেনি কাশ্মীরে পুলিশ থেকে সেনার। ফলে  রজৌরির জঙ্গলেও এদিন ঠান্ডা মাথার স্ট্রাটেজি ঠিক করে জঙ্গিদের তাক করে সেনা।