নোংরা আবর্জনা ফেলার অভিযোগে উত্তেজনা সিউড়ির বেসরকারি নার্সিংহোমে

0
12

 

বীরভূম: বীরভূমের সিউড়ির লালকুঠি পাড়ায় সিউড়ি সদর হাসপাতালে পেছনে থাকা একটি বেসরকারি নার্সিংহোমে বিরুদ্ধে এলাকার পরিবেশ নষ্ট করার অভিযোগ তুলে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। অভিযোগ বারবার প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষের দ্বারস্থ হয়েও কোনও লাভ হয়নি। হাসপাতালে সমস্ত রকম নোংরা আবর্জনা ফেলা হয় রাস্তার ওপর অথবা হাসপাতালে চারপাশে। কখনো কখনো সেগুলো গিয়ে পড়ে সাধারণ মানুষের বাড়িতে। রাত হলেই হাসপাতালে ভেতর থেকে মদের বোতল ফেলা হয় হাসপাতালে পিছন অংশে। এই ধরনের একাধিক অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভ এতটাই প্রবল হয় যে সেটা একসময় গিয়ে পৌঁছায় হাতাহাতিতে।

ঘটনার খবর পেয়ে সেখানে গিয়ে উপস্থিত হয় সিউড়ি থানার পুলিশ। সাধারণ মানুষকে আশ্বাস দেন নোংরা পরিষ্কার করে নেওয়ার। পাশাপাশি মারধর করার অভিযোগে উভয়পক্ষের দু’জনকে আটক করে নিয়ে আসে পুলিশ।

নোংরা ফেলার অভিযোগ স্বীকার করে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। যদিও তাদের বিরুদ্ধে ওঠা হাসপাতালে ভেতর থেকে মদের বোতল ফেলা হয় এই অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। তাদের দাবি এই ধরনের কোন কাজকর্ম এখানে হয়না, সমস্তটা মিথ্যা এবং ভিত্তিহীন। নতুন করে যাতে অশান্তি সৃষ্টি না হয় সে কারণে হাসপাতালের সামনে মোতায়েন করা হয়েছে পুলিশ।