করোনা পরিস্থিতিতে নির্বিঘ্নে শেষ হল গঙ্গাসাগর মেলা

পরিস্থিতিতে

করোনা পরিস্থিতিতে নির্বিঘ্নে শেষ হল গঙ্গাসাগর মেলা।  করোনা বিধি মেনে সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী শেষ হলো এবারের গঙ্গাসাগর মেলা। এবার বাড়ি ফেরার পালা।শনিবার দুপুর ২ টায় গঙ্গাসাগর মেলার শেষ ঘোষণা করলেন রাজ্যের বিদ্যুৎ, ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের মন্ত্রী অরূপ বিশ্বাস।

 

তারপর সদলবলে গঙ্গাসাগরের সমুদ্র তীর ও রাস্তা পর্যন্ত ঝাড়ু হাতে পরিষ্কার পরিছন্নতা অভিযানে নামেন মন্ত্রী। ছিলেন জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের মন্ত্রী পুলক রায়, সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা, সাগর বকখালি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শ্রীমন্ত মালি, জেলা শাসক পি উলগানাথন, সুন্দরবন পুলিশ জেলার সুপার ভাস্কর মুখার্জি প্রমূখ। ইতিমধ্যে গঙ্গাসাগরে পুণ্য স্নান করেছে ৩ লক্ষ্য পূর্ন্যার্থী।

 

ই স্নান করেছিল ২,৮৮,৯৬০ জন। ই দর্শনের মাধ্যমে বিশ্বের ভিন্ন প্রান্ত থেকে প্রায় ৩ কোটি ভক্ত গঙ্গাসাগর মেলা দর্শন করেছে।ই – পূজা নিবেদন করেছে ১,১৯,৬৬২ জন ভক্ত। শনিবার সুভাষ চন্দ্র আর্যরিয়া (৪৬) উত্তর প্রদেশের বাসিন্দা পুর্ন্যার্থি হঠাৎ করে হৃদ রোগে আক্রান্ত হয় সেই পুর্ন্যার্থিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে হাওড়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

এছাড়াও এয়ার অ্যাম্বুলেন্স এর দ্বারা অন্য রাজ্য থেকে আসা আরো ৪ জন পুর্ন্যার্থিকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। মকর সংক্রান্তি গঙ্গাসাগরের মেলা গঙ্গাসাগরের কোস্টাল থানার পুলিশ ৮৬ জনকে আটক করেছে। করোনা পরিস্থিতি নির্বিঘ্নে শেষ হলো গঙ্গাসাগর মেলা।

 

আর ও পড়ুন    সেক্স টয় কিনতে গিয়ে প্রতারনার জালে অবসর প্রাপ্ত স্কুল শিক্ষক

 

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে নির্বিঘ্নে শেষ হল গঙ্গাসাগর মেলা।  করোনা বিধি মেনে সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী শেষ হলো এবারের গঙ্গাসাগর মেলা। এবার বাড়ি ফেরার পালা।শনিবার দুপুর ২ টায় গঙ্গাসাগর মেলার শেষ ঘোষণা করলেন রাজ্যের বিদ্যুৎ, ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের মন্ত্রী অরূপ বিশ্বাস। তারপর সদলবলে গঙ্গাসাগরের সমুদ্র তীর ও রাস্তা পর্যন্ত ঝাড়ু হাতে পরিষ্কার পরিছন্নতা অভিযানে নামেন মন্ত্রী।

 

ছিলেন জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের মন্ত্রী পুলক রায়, সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা, সাগর বকখালি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শ্রীমন্ত মালি, জেলা শাসক পি উলগানাথন, সুন্দরবন পুলিশ জেলার সুপার ভাস্কর মুখার্জি প্রমূখ। ইতিমধ্যে গঙ্গাসাগরে পুণ্য স্নান করেছে ৩ লক্ষ্য পূর্ন্যার্থী। ই স্নান করেছিল ২,৮৮,৯৬০ জন। ই দর্শনের মাধ্যমে বিশ্বের ভিন্ন প্রান্ত থেকে প্রায় ৩ কোটি ভক্ত গঙ্গাসাগর মেলা দর্শন করেছে।ই – পূজা নিবেদন করেছে ১,১৯,৬৬২ জন ভক্ত। শনিবার সুভাষ চন্দ্র আর্যরিয়া (৪৬) উত্তর প্রদেশের বাসিন্দা পুর্ন্যার্থি হঠাৎ করে হৃদ রোগে আক্রান্ত হয় সেই পুর্ন্যার্থিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে হাওড়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।