ভিন রাজ্য থেকে আসা পুণ্যার্থীরা কোনরকম পরীক্ষা ছাড়া যাচ্ছে গঙ্গাসাগরে

পুণ্যার্থীরা

ভিন রাজ্য থেকে আসা পুণ্যার্থীরা কোনরকম পরীক্ষা ছাড়া যাচ্ছে গঙ্গাসাগরে । গঙ্গা সাগর মেলা উপলক্ষে হাওড়া স্টেশন লাগোয়া বাস স্ট্যান্ডে রাজ্য সরকারের পরিবহন দপ্তর থেকে বাসের ব্যবস্থা করা হয়েছে। বাসে করে উত্তরপ্রদেশ, বিহার এবং রাজস্থান থেকে পুণ্যার্থীরা সরাসরি গঙ্গাসাগর মেলায় যাচ্ছেন। কিন্তু পুণ্যার্থীদের ডাবল ডোজ কোভিড ভ্যাকসিন নেওয়া আছে কিনা বা আরটিপিসি আর   পরীক্ষা করা হয়েছে কিনা তা মনিটরিং এর সেরকম কোনো ব্যবস্থা চোখে পড়লো না।

 

এমনকি বাসে ওঠার সময় স্ট্যান্ডে থার্মাল চেকিং এর কোন ব্যবস্থা করা হয়নি।হাওড়া স্টেশন থেকে বেরোনোর মুখেই স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে আরটিপিসি আর  পরীক্ষা করার জন্য ক্যাম্প করা হয়েছে।কিন্তু সেখানে সকাল থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত মাত্র দশ জনের পরীক্ষা হয়েছে।

 

প্রায় ছয়শ জন পূর্নার্থী এখনো পর্যন্ত হাওড়া থেকে বাসে সরাসরি গঙ্গাসাগর গিয়েছেন।মাস্ক ছাড়াও বাসে উঠতে দেখা যাচ্ছে যাত্রীদের।কিন্তু সেভাবে কোনো মনিটরিং না হওয়ায় উদ্বেগ বেড়েছে বাস চালক ও কন্টাক্টরদের মধ্যে।অথচ রয়েছে হাওড়া সিটি পুলিশের ক্যাম্প।

 

ওয়েস্ট বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশনের এক কর্মী জানালেন এ ব্যাপারে রাজ্য সরকারের কোন নির্দেশ তাদের হাতে নেই। এর ফলে সংক্রমণ আরো ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

আর ও পড়ুন     যাত্রী সংখ্যা কমে যাওয়ায় উত্তরবঙ্গে স্পেশ্যাল ট্রেন বাতিল করলো রেল  

 

উল্লেখ্য, ভিন রাজ্য থেকে আসা পুণ্যার্থীরা কোনরকম পরীক্ষা ছাড়া যাচ্ছে গঙ্গাসাগরে । গঙ্গা সাগর মেলা উপলক্ষে হাওড়া স্টেশন লাগোয়া বাস স্ট্যান্ডে রাজ্য সরকারের পরিবহন দপ্তর থেকে বাসের ব্যবস্থা করা হয়েছে। বাসে করে উত্তরপ্রদেশ, বিহার এবং রাজস্থান থেকে পুণ্যার্থীরা সরাসরি গঙ্গাসাগর মেলায় যাচ্ছেন। কিন্তু পুণ্যার্থীদের ডাবল ডোজ কোভিড ভ্যাকসিন নেওয়া আছে কিনা বা আরটিপিসি আর   পরীক্ষা করা হয়েছে কিনা তা মনিটরিং এর সেরকম কোনো ব্যবস্থা চোখে পড়লো না।

 

এমনকি বাসে ওঠার সময় স্ট্যান্ডে থার্মাল চেকিং এর কোন ব্যবস্থা করা হয়নি।হাওড়া স্টেশন থেকে বেরোনোর মুখেই স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে আরটিপিসি আর  পরীক্ষা করার জন্য ক্যাম্প করা হয়েছে।কিন্তু সেখানে সকাল থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত মাত্র দশ জনের পরীক্ষা হয়েছে। প্রায় ছয়শ জন পূর্নার্থী এখনো পর্যন্ত হাওড়া থেকে বাসে সরাসরি গঙ্গাসাগর গিয়েছেন।মাস্ক ছাড়াও বাসে উঠতে দেখা যাচ্ছে যাত্রীদের।কিন্তু সেভাবে কোনো মনিটরিং না হওয়ায় উদ্বেগ বেড়েছে বাস চালক ও কন্টাক্টরদের মধ্যে।অথচ রয়েছে হাওড়া সিটি পুলিশের ক্যাম্প।