ফের এটিএম জালিয়াতি চক্র ফাঁস, গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা, সল্টলেক: ফের লক্ষাধিক টাকা ব্যাংক জালিয়াতির পর্দা ফাঁস হল। এই জালিয়াতি চক্রের একজনকে গ্রেফতার করল বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

আবারও একবার এটিএম জালিয়াতির টার্গেট হলেন এক বৃদ্ধ। গত মে মাসের ২৪ তারিখ বাগুইহাটি থানা এলাকার বাসিন্দা ৭২ বছরের রমা প্রসাদ চক্রবর্তী বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেছিলেন কুণাল সরকার নামে এক ব্যক্তির বিরুদ্ধে। যেখানে কুণাল সরকার ওই বৃদ্ধকে ফোন করে একটি রাষ্ট্রীয় ব্যাংকের ম্যানেজার হিসাবে পরিচিতি দেন এবং কে ওয়াই সি আপডেট করতে বলেন। তার কিছুক্ষন বাদেই তার ফোন একটি এস এম এস আসে যেখানে তিনি দেখতে পান তার একাউন্ট থেকে ৫০২৫ টাকা ডেবিট হয়েছে। এরপর অভিযুক্তকে ফোন করলে ওই ব্যাক্তিটি তার এটিএম এর সব তথ্য নেয়। পর মুহূর্তেই ব্যাংক থেকে ৩লক্ষ ৪৯হাজার ৫০০টাকা কেটে নেওয়া হয়। এরপরে অভিযুক্তকে ফোন করলে দেখা যায় তিনি ফোন বন্ধ করে রেখেছেন। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইমের দারস্ত হন বৃদ্ধ।

Screenshot 20210725 170408 WhatsApp ফের এটিএম জালিয়াতি চক্র ফাঁস, গ্রেফতার ১

এরপরে গতকাল আসানসোল থেকে ঝাড়খণ্ডের বাসিন্দা রাজেশ কুমার মন্ডলকে গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, এই প্রতারণা চক্রের পিছনে একটি চক্র যুক্ত রয়েছে। এই ব্যক্তি এই চক্রটিকে পরিচালনা করতো। অভিযুক্তের কাছ থেকে একটি ডেবিট কার্ড, একটি এল ই ডি টিভি ও মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সম্পূর্ণ তদন্ত শুরু করেছে পুলিশ।