ফের পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে প্রতিবাদ, এবার প্রতি লিটার তেলে ২০ টাকার ভর্তুকি দেওয়া হল

নিজস্ব সংবাদদাতা, নিউটাউন: পেট্রোল ডিজেল এর অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে লাগাতার চলছে প্রতিবাদ। এবার সেই প্রতিবাদে সামিল হলেন কলেজ শিক্ষক-শিক্ষিকা সহ পড়ুয়ারাও।

অভিনব পদ্ধতির মধ্যে দিয়ে রবিবার নিউটন এপিজে আবদুল কালাম গভমেন্ট কলেজের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র ছাত্রীরা এই প্রতিবাদ করলেন। প্রতি লিটার তেলে কুড়ি টাকা করে ভর্তুকি দেওয়া হল এই প্রতিবাদের মধ্য দিয়ে ।একই সঙ্গে ছাত্র-ছাত্রীরা এবং শিক্ষক-শিক্ষিকারা প্ল্যাকার্ড হাতে তুলে নিজেদের বিক্ষোভের আওয়াজ তুললেন ।

Screenshot 20210725 180241 WhatsApp ফের পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধিতে প্রতিবাদ, এবার প্রতি লিটার তেলে ২০ টাকার ভর্তুকি দেওয়া হল

অনলাইন খাবার ডেলিভারি বয়, বিভিন্ন অ্যাপ ক্যাব ও সবজি বিক্রেতা সহ বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত ১৫৪ জনকে প্রতি লিটার তেলে ২০ টাকা করে ভর্তুকি দেওয়া হল। লাগাতার পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে সাধারণ মানুষ সমস্যার মধ্যে রয়েছেন, সেই কারণে তাদের এই অভিনব প্রতিবাদ এর পথ বেছে নেওয়া হয়েছে বলেই জানানো হয়েছে। একের পর এক প্রতিবাদ চলছে শহরের বুকে। কখনো এম্বুলেন্সকে দড়ি দিয়ে টেনে প্রতিবাদ দেখানো হয়েছে, কখনো আবার অন্য পন্থার মধ্যে দিয়ে প্রতিবাদ দেখিয়েছেন সাধারণ মানুষ। রাজ্য সরকারের তরফ থেকে তিন দিন ব্যাপী প্রতিবাদ চলেছে রাজ্যের বুকে। কিন্তু এখন প্রশ্ন হল এই প্রতিবাদ গুলির ফলে কি আদৌ কমবে পেট্রো পণ্যের দাম? যদিও এই বিষয় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন আন্তর্জাতিক বাজারে দাম কমলেই পেট্রো পণ্যের দাম স্বাভাবিক হবে।