বালুরঘাটে উন্নয়ন কাজ শুরু হলো, বরাদ্দ ১ কোটি টাকা

বালুরঘাটে

বালুরঘাটে উন্নয়ন কাজ শুরু হলো, বরাদ্দ ১ কোটি টাকা। বালুরঘাট পৌর এলাকায় ঢালাও উন্নয়নের পথে বালুরঘাট পৌরসভা। বালুরঘাট পৌর এলাকা উন্নয়নের টেন্ডার প্রক্রিয়ার লাল ফিতার গিট কার্যত খোলা শুরু হল। বালুরঘাট পৌরসভা সূত্রে খবর বিগত প্রশাসক বোর্ডের আমলে প্রস্তাবিত ১৩৬টি কাজের টেন্ডার প্রক্রিয়া দীর্ঘদিন আটকে ছিল।

 

যার মধ্যে সম্প্রতি কয়েকদিন পূর্বে ৪৬টি প্রস্তাবিত কাজের টেন্ডারের জন্য বালুরঘাট পৌরসভার পক্ষ থেকে বিজ্ঞপ্তি বের করা হয়। জানা গেছে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশিত ঐ ৪৬টি কাজের জন্য প্রায় ১ কোটি ২৬ লক্ষ বরাদ্দ করা হয়েছে। শুধু তাই নয় বালুরঘাট পৌরসভা সূত্রে খবর আরও ২৭টি প্রস্তাবিত কাজের টেন্ডারের বিজ্ঞপ্তি বের করতে প্রস্তুতি শুরু করেছে বালুরঘাট পৌরসভা।

 

এও জানা গেছে প্রকাশিত হতে চলা ঐ সমস্ত কাজের জন্য ১ কোটি ৮ লক্ষ টাকা বরাদ্দ-ও হতে চলেছে। জানা গেছে বালুরঘাট পৌরসভা কর্তৃপক্ষ শহরের প্রধান পিচের রাস্তাগুলি এবং ঢালাই রাস্তাগুলি নির্মাণের দিকে বিশেষ নজর রেখেছে। বালুরঘাট পৌর এলাকা উন্নয়নে বালুরঘাট পৌরসভা চকভৃগু-কে কার্যত বিশেষ গুরুত্ব প্রদানের তালিকায় রেখেছে।

 

আর ও  পড়ুন    হলুদ শাড়িতে অনুরাগীদের নজর কাড়লেন বলিউডের ‘মস্তানি’ এই অভিনেত্রী

 

জানা গেছে বালুরঘাটের চকভৃগু এলাকায় ৩৩৬টি এল.ই.ডি লাইট লাগানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে বালুরঘাট পৌরসভা। যে কাজ আগামী দিন কয়েকের মধ্যে শুরু হতে চলেছে বলেও খবর। একই সঙ্গে দুর্গা পূজার পূর্বে বালুরঘাট শহরের রাস্তাঘাটগুলিকে আবর্জনা- জঞ্জাল মুক্ত করতে আগামী সপ্তাহ থেকেই কোমরবেধে নামতে চলেছে বালুরঘাট পৌরসভা।

 

সূত্র মারফৎ খবর আগামী ২৫ শে সেপ্টেম্বর বালুরঘাট পৌরসভার প্রশাসক বোর্ডের সভা অনুষ্ঠিত হতে চলেছে বলে প্রাথমিক খবর। অনুমান করা হচ্ছে বিগত প্রশাসক বোর্ডের প্রস্তাবিত অথচ পড়ে থাকা সমস্ত কাজগুলিকে সেই সভায় অনুমোদন দেওয়া হতে পারে। এমনটা হলে একধাক্কায় থমকে থাকা বা জমে থাকা একাধিক কাজগুলি রুপায়ন হলে বালুরঘাট শহর উন্নয়নের পথে একধাপ এগিয়ে যাবে বলে মত বালুরঘাট শহরবাসীদের একাংশ। বালুরঘাট পৌরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান শেখর দাশগুপ্ত বলেন

 

কোন কারনেই হোক অনেকদিন ধরে কিছু কাজ আটকে ছিল, মুখ্যমন্ত্রীর ইচ্ছা খুব দ্রুত মানুষের সুবিধা দূর করে দিয়ে পরিষেবাটা দেওয়া, সেই কারনে আমরা পড়ে থাকা কাজের টেণ্ডার প্রক্রিয়া চালুর দিকে গুরুত্ব দিয়েছি। তিনি বলেন আমি চেষ্টা করছি রাস্তা -ঘাট, আলো, পানীয় জল যতটা সম্ভব পরিষেবা দেওয়ার।