রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কেন? জানুন

বাহিনী

রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, কেন? জানুন । রাজ্যে মুর্শিদাবাদের  দুই কেন্দ্রে নির্বাচন ও একটি কেন্দ্রে উপনির্বাচন। আর এই নির্বাচনের  আগে রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে,  ১৫ কোম্পানি বাহিনীর  মধ্যে থাকছে সিআরপিএফের ৭ কোম্পানি, বিএসএফের ৪ কোম্পানি, এসএসবি-র ২ কোম্পানি এবং সিআইএসএফ ও আইটিবিপি-র ১ কোম্পানি করে বাহিনী রাজ্যে আসছে।

 

দক্ষিণ কলকাতার  ভবানীপুর,মুর্শিদাবাদের  সামসেরগঞ্জ ও জঙ্গিপুর-‌এই তিন কেন্দ্রে ভোট ৩০সেপ্টেম্বর। ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী মমতা ব্যানার্জি। তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। সিপিআইএমের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস। যার ফলে উপনির্বাচন রীতিমতো হাইভোল্টেজ হতে চলেছে।

 

আর ও পড়ুন    ভূতের ছবি দেখলে মিলবে ১ লক্ষ টাকা ! জানুন বিস্তারীত

 

এদিকে এই নির্বাচনে যাতে কোনও রকমের উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি না হয় তাই নিরাপত্তা সুনিশ্চিত করতে চাইছে কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রক। তাই ভোট কেন্দ্র থেকে বিধানসভা কেন্দ্রগুলিতে যথেষ্ট পরিমাণে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

 

মূলত রাজ্যের তিন কেন্দ্রের ভোট যাতে শান্তিপূর্ণভাবে হয় সেই লক্ষ্যেই এই কেন্দ্রীয় বাহিনী রাজ্যে পা রাখতে চলেছে। আর এই নির্বাচনের  আগে রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে,  ১৫ কোম্পানি বাহিনীর  মধ্যে থাকছে সিআরপিএফের ৭ কোম্পানি, বিএসএফের ৪ কোম্পানি, এসএসবি-র ২ কোম্পানি এবং সিআইএসএফ ও আইটিবিপি-র ১ কোম্পানি করে বাহিনী রাজ্যে আসছে।

 

উল্লেখ্য, দক্ষিণ কলকাতার  ভবানীপুর,মুর্শিদাবাদের  সামসেরগঞ্জ ও জঙ্গিপুর-‌এই তিন কেন্দ্রে ভোট ৩০সেপ্টেম্বর। ভবানীপুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী মমতা ব্যানার্জি। তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। সিপিআইএমের প্রার্থী আইনজীবী শ্রীজীব বিশ্বাস। যার ফলে উপনির্বাচন রীতিমতো হাইভোল্টেজ হতে চলেছে।

 

এই নির্বাচনে যাতে কোনও রকমের উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি না হয় তাই নিরাপত্তা সুনিশ্চিত করতে চাইছে কেন্দ্রীয় স্বারাষ্ট্রমন্ত্রক। তাই ভোট কেন্দ্র থেকে বিধানসভা কেন্দ্রগুলিতে যথেষ্ট পরিমাণে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।