বাংলাদেশের হিংসা নিয়ে এবার ময়দানে বিপ্লব দেব, কী বললেন তিনি ?

বিপ্লব

বাংলাদেশের হিংসা নিয়ে এবার ময়দানে বিপ্লব দেব, কী বললেন তিনি ? বাংলাদেশে আক্রান্ত সংখ্যালঘুরা। একের পর এক দুর্গা প্রতিমা ভেঙে দেওয়ার অভিযোগ। এমনকী  সংখ্যালঘু হিন্দুদের ঘর থেকে ইস্কোন মন্দির জ্বালিয়ে দেওয়ার অভিযোগ। আর সেই অভিযোগে উত্তাল এই মুহূর্তে বাংলাদেশ।

 

বাংলাদেশে হিন্দুদের আক্রান্ত হওয়ার ঘটনার রেশ ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। কলকাতা সহ ভারতের বিভিন্ন জায়গাতে এই ঘটনার প্রতিবাদ জানানো হচ্ছে।  এই ঘটনায়  উদ্বিগ্ন কেন্দ্র। ইতিমধ্যে বাংলাদেশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে কেন্দ্রের তরফে। এই ঘটনায় উদ্বিগ্ন ত্রিপুরার  মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর মতে, ভারত এবং বাংলাদেশের মধ্যে একটা গভীর সম্পর্ক রয়েছে। আর সেই সম্পর্ককে খারাপ করতেই পরিকল্পনা করে ষড়জন্ত্র করা হয়েছে বলে দাবি তাঁর।

 

বিপ্লব দেব বলেন, ভারত এবং বাংলাদেশের সম্পর্ক এবং বন্ধুত্ব অনেক দেশের কাছে হিংসার কারণ। আর এই সম্পর্কে খারাপ করতেই পরিকল্পনা করে এই ঘটনা ঘটানো হিয়েছে বলে দাবি তাঁর। তবে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। তাঁর বিশ্বাস বাংলাদেশ সরকার এই ঘটনায় কড়া ভূমিকা নেবে। শুধু তাই নয়, ঘটনার কড়া তদন্ত করবে। তবে বাংলাদেশের এই ঘটনাকে চিন্তাজনক বলে ব্যাখ্যা বিপ্লবের।

 

আর ও পড়ুন    বাথরুমে মোবাইল নিয়ে গেলে হতে পারে এই প্রাণঘাতী অসুখ

 

বিপ্লব  দেব বলেন, ভারত এবং বাংলাদেশের মধ্যে গভীর সম্পর্ক নতুন কিছু নয়। এর আগেও দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপ করার চেষ্টা হয়েছে। এবারও ওই শক্তিই এই কাজ করার চেষ্টা করছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। তাঁর মতে, বাংলাদেশের মানুষ এত খারাপ নয়। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এত ভালো সম্পর্ক ভারতের। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিশ্বাস, সে দেশের প্রধানমন্ত্রী এই বিষয়ে কড়া ব্যবস্থা অবশ্যই নেবেন। এবং দোষীদের কড়া শাস্তি দেবেন।

 

উল্লেখ্য, বাংলাদেশে আক্রান্ত সংখ্যালঘুরা। একের পর এক দুর্গা প্রতিমা ভেঙে দেওয়ার অভিযোগ। এমনকী  সংখ্যালঘু হিন্দুদের ঘর থেকে ইস্কোন মন্দির জ্বালিয়ে দেওয়ার অভিযোগ। আর সেই অভিযোগে উত্তাল এই মুহূর্তে বাংলাদেশ। বাংলাদেশে হিন্দুদের আক্রান্ত হওয়ার ঘটনার রেশ ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। কলকাতা সহ ভারতের বিভিন্ন জায়গাতে এই ঘটনার প্রতিবাদ জানানো হচ্ছে।  এই ঘটনায়  উদ্বিগ্ন কেন্দ্র।

 

ইতিমধ্যে বাংলাদেশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়েছে কেন্দ্রের তরফে। এই ঘটনায় উদ্বিগ্ন ত্রিপুরার  মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর মতে, ভারত এবং বাংলাদেশের মধ্যে একটা গভীর সম্পর্ক রয়েছে। আর সেই সম্পর্ককে খারাপ করতেই পরিকল্পনা করে ষড়জন্ত্র করা হয়েছে বলে দাবি তাঁর।