বিশ্বকাপে ভারতকে হারালেই ব্ল্যাঙ্ক চেক পাবেন পাক ক্রিকেটা্ররা

বিশ্বকাপে

বিশ্বকাপে ভারতকে হারালেই ব্ল্যাঙ্ক চেক পাবেন পাক ক্রিকেটা্ররা । আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতকে হারালেই মিলবে ব্ল্যাঙ্ক চেক।  ভারত-পাক বিশ্বযুদ্ধের আগে ‘ভিটামিন এম’-এর প্রলোভন দেখানো হচ্ছে বাবর আজমদের। এই প্রস্তাব এসেছে পাকিস্তানের এক শিল্পপতির থেকে। তবে শর্ত একটাই, ২৪ অক্টোবর টি-২০ বিশ্বযুদ্ধে ভারতকে হারাতে হবে পাকিস্তানকে। এই খবরের সত্যতা প্রকাশ করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান। রামিজ রাজা বলেন, ‘এক বিনিয়োগকারী সংস্থার কর্তা আমাকে বলেছে বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই ওরা আমাদের ব্লাঙ্ক চেক দেবে।’

 

উল্লেখ্য,   বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচকে কেন্দ্র করে এখন থেকেই পারদ চড়তে শুরু করেছে। বিশ্বমঞ্চে এখনও পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। সে একদিনের আন্তর্জাতিক হোক, বা টি-২০ ম্যাচ। মোট পাঁচ সাক্ষাতে চারটেতেই জিতেছে ভারত। একটা ম্যাচ টাই হয়েছে। মরুশহরের বিশ্বকাপে এবার সেই খরা কাটাতে চায় পাকিস্তান। তাই নানান ভাবে বাবরের দলকে চার্জড আপ করার চেষ্টা করা হচ্ছে।

 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জানান, তাঁরা আইসিসি এবং বিসিসিআইয়ের ওপর পুরোপুরি নির্ভরশীল। সেই জায়গা থেকে বেরিয়ে এসে পাকিস্তান ক্রিকেটকে আর্থিকভাবে সক্ষম করে তুলতে চান পিসিবির নতুন চেয়ারম্যান।

 

আর ও পড়ুন    এবছর পুজোয় কলকাতার কোন প্যান্ডেল রয়েছে আকর্ষণের শীর্ষে? রইলো তার তালিকা

 

রামিজ রাজা বলেন, ‘আইসিসির টাকার ৫০ শতাংশ অর্থ দিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড চলে। আর আইসিসি চলে ৯০ শতাংশ বিসিসিআইয়ের ফান্ডিং দিয়ে। ভারত আর্থিক সহযোগিতা বন্ধ করে দিলে হয়ত পিসিবির অস্তিত্বই থাকবে না। এই বিষয়টা নিয়ে আমি সবসময় চিন্তিত থাকি। কারণ আইসিসিকে আমরা কিছুই দিতে পারিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আর্থিকভাবে সক্ষম করাই আমার লক্ষ্য।

 

উল্লেখ্য,  বিশ্বকাপে ভারতকে হারালেই ব্ল্যাঙ্ক চেক পাবেন পাক ক্রিকেটা্ররা । আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতকে হারালেই মিলবে ব্ল্যাঙ্ক চেক।  ভারত-পাক বিশ্বযুদ্ধের আগে ‘ভিটামিন এম’-এর প্রলোভন দেখানো হচ্ছে বাবর আজমদের।

 

এই প্রস্তাব এসেছে পাকিস্তানের এক শিল্পপতির থেকে। তবে শর্ত একটাই, ২৪ অক্টোবর টি-২০ বিশ্বযুদ্ধে ভারতকে হারাতে হবে পাকিস্তানকে। এই খবরের সত্যতা প্রকাশ করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান। রামিজ রাজা বলেন, ‘এক বিনিয়োগকারী সংস্থার কর্তা আমাকে বলেছে বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই ওরা আমাদের ব্লাঙ্ক চেক দেবে।’