মাতৃস্নেহে বড় হয়ে উঠছে রয়্যাল বেঙ্গল টাইগার শীলার তিনটি ব্যাঘ্র শাবক

0
2

নিজস্ব সংবাদাদতা,শিলিগুড়ি, ২১ নভেম্বর, ২০২০: মাতৃস্নেহে বড় হয়ে উঠছে বেঙ্গল সাফারির রয়্যাল বেঙ্গল টাইগার শীলার তিনটি ব্যাঘ্র শাবক। বর্তমানে তাদের বয়েস ৩ মাস ৮ দিন। তিনটে শাবকই পুরুষ।

বেঙ্গল সাফারির ডিরেক্টর বাদল দেবনাথ জানান, ওদের জিন চিহ্নিত করে ওদের নামকরনের জন্য ওপর মহলে পাঠানো হয়েছে। তবে নামকরণ এখনও হয়নি। তারই মাঝে মায়ের সাথে তারা মাংস চিবোনোর চেষ্টা করছে। পাশাপাশি মায়ের দুধ পান করে চলেছে নিয়মিত।
ছয়মাস পর্যন্ত তারা মায়ের দুধ পান করে থাকে। মাংস এখনো পুরোপুরি চিবোতে না পারলেও মাংসের রস পান করছে শাবকগুলি। মায়ের সাথেই থাকছে। মায়ের সাথেই ঘুমোচ্ছে। মায়ের সাথে খেলাধুলো সবটাই মায়ের সাথে। ইতিমধ্যে তাদের প্রায় দশটা ভ্যাকসিন দেওয়া হয়েছে। এখনও তারা পুরোপুরি সুস্থই আছে বলেই জানা যায়। এর আগে শীলা তিনটি শাবকের জন্ম দিয়েছিল। তিনটেই ছিল মেয়ে। মুখ্যমন্ত্রী তাদের নাম রেখেছিলেন ইকা, রিকা, কিকা। যদিও পরবর্তীতে একটি শাবকের মৃত্যু হয়। দুটি শাবক বেশ বড়সড় হয়ে বেঙ্গল সাফারির শোভাবর্ধন করছে। দর্শনার্থিরা তাদের দর্শন করতেও পারছেন। তবে এখনই শীলা ও তার শাবকদের দশনার্থিদের সামনে আনা হচ্ছে না। নিরিবিলিতে মা তার তিন পুত্র সন্তানদের নিয়ে খেয়ে, ঘুমিয়ে, খেলা করে দিব্যি কাটিয়ে দিচ্ছে। আজ বেঙ্গল সাফারির ডিরেক্টর বাদল দেবনাথ মাতৃস্নেহে কিভাবে শাবক তিনটি বেড়ে উঠছে ও তারা বর্তামনে কত বড় হয়ে উঠেছে সেই ভিডিও সোসাল মিডিয়ায় তুলে ধরেন।