ম্যাক্সওয়েলের ছক্কা মনে করিয়ে দিচ্ছে ধোনিকে, কিভাবে, জানুন বিস্তারিত

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB)-র হয়ে খেলা ম্যাক্সওয়েল শারজাতে পঞ্জাব কিংসের (PBKS) বিরুদ্ধে ৩৩বলে ৫৭ রানের ঝলমলে ইনিংস খেলেন, যার মধ্যে ছিল চারটি ছক্কা এবং তিনটি চার। আর এই ছক্কা মারার মাঝেই তিনি অন্যতম কৃতিত্ব গড়েন আইপিএলের মঞ্চে। যা অতীতে মহেন্দ্র সিং ধোনিও করেছিলেন। প্রথম ম্যাক্সওয়েল ( Maxwell’s ) ইনিংসের ১৩তম ওভারে এই কৃতিত্ব করেছিলেন। সেই ওভারে, হরপ্রীত ব্রারের চতুর্থ বলে, ম্যাক্সওয়েল ( Maxwell’s ), স্লগ সুইপ করার সময়, ডিপ স্কয়ার লেগের ওপর দিয়ে ছয় মারেন। আর সেই ছয়টাই মাঠের বাইরে গিয়ে পরে।

আর ও  পড়ুন    গ্রেফতার হলেন অখিলেশ যাদব, কেন?

আর মাঠের বাইরে হাইওয়েতে সেই ছয়টা মেরে নজির গড়েছেন ম্যাক্সওয়েল। এর পরে, ১৫ তম ওভারের দ্বিতীয় বলে, ম্যাক্সওয়েল ডিপ মিড-উইকেটের উপর খেলেন এবং বলটি স্টেডিয়ামের বাইরে হাইওয়েতে গিয়ে পড়ে। ম্যাক্সওয়েলের এই ছক্কাটির মোট দৈর্ঘ্য ছিল ৯৭ মিটার। বিষ্ণোইয়ের পরের বলে ম্যাক্সওয়েল লং অনের উপর আরও একটি ছক্কা মারেন।ম্যান অব দ্য ম্যাচ গ্লেন ম্যাক্সওয়েল সাংবাদিক সম্মেলনে বলেন, ‘আমি সঠিক সময়ে ব্যাটে বল লাগাতে পেরেছি। টাইমিংটা ভাল হয়েছে। প্রথমদিকে, আমি কিছু ঝুঁকিপূর্ণ শট খেলেছিলাম, যেখানে ভাগ্য আমার পক্ষে ছিল। আমি মনে করি পেশাদার ক্রিকেটের প্রতি আমার দৃষ্টিভঙ্গি আইপিএলের গত কয়েক মরশুমে স্পষ্ট হয়েছে। ইতিমধ্যে, আমি কিছু ছন্দ অর্জন করেছি।’

 

আরসিবিতে যোগ দেওয়ার বিষয়ে ম্যাক্সওয়েল বলেন, ‘আরসিবিতে আসার পর দলটি চেয়েছিল আমি চার নম্বরে একই ভূমিকা পালন করব, যেমনটা আমি অস্ট্রেলিয়ার হয়ে করি। এই ড্রেসিং রুমের সাথে যুক্ত হতে পেরে খুব ভালো লাগছে এবং খুব বেশি পরিবর্তন হয়নি। এই শারজার উইকেটে সামঞ্জস্য করা সবচেয়ে কঠিন এবং এখানে বল স্কিট হয়। অন্যান্য মাঠে, বলটি থেমে আসে এবং আপনি ব্যাক-ফুটে যাওয়ার জন্য কিছু সময় পান।’ এমএস ধোনিও আইপিএল ২০২০-এ রাজস্থান রয়্যালসের (RR)-র বিপক্ষে শারজাতে মাঠের বাইরে ছয় মেরেছিলেন। যা গিয়ে পড়েছিল মাঠের বাইরে হাইওয়ে রাস্তায়। সেই ম্যাচে ৭ নম্বরে নামা ধোনি তার দলকে জেতাতে না পারলেও শেষ ওভারে টম কুরান তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম বলে পরপর তিনটি ছক্কা হাঁকিয়ে খেলায় আলাদা মাত্রা নিয়ে এসেছিলেন।