আগামী সোমবার গোয়া সফরে যাচ্ছেন অভিষেক ব্যানার্জি

যাচ্ছেন

আগামী সোমবার গোয়া সফরে যাচ্ছেন অভিষেক ব্যানার্জি । আগামী সোমবার গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। রাজনৈতিক মহলের মতে,   এই সফরেই তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা রয়েছে। তার আগে প্রার্থী তালিকা নিয়ে একাধিকবার বৈঠক হয়েছে।

 

প্রশান্ত কিশোরের সঙ্গেও বৈঠক করেছেন গোয়ার ভারপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র। অভিষেক ব্যানার্জির কাছ থেকেও নেওয়া হয়েছে পরামর্শ। এদিকে তালিকা প্রকাশের পরই বোঝা যাবে কোন দলের সঙ্গে জোটে যেতে চলেছে তৃণমূল। বা আদৌ জোট হচ্ছে কিনা সেই ব্যাপারটাও পরিষ্কার হবে।

 

যদিও একটি সূত্র বলছে, কংগ্রেসের সঙ্গে সমঝোতা নিয়ে কথাবার্তা চলছে। তবে অপর সূত্র বলছে, কংগ্রেসের সঙ্গে জোটে যাবে না তৃণমূল। আবার জানা যাচ্ছে, কংগ্রেস-সহ  আরও ছ’টি দলকে নিয়ে একটি মহাজোট গড়ে বিজেপির বিরুদ্ধে লড়াই হতে পারে।

 

ভোটের দিন ঘোষণার পর এটিই অভিষেকের প্রথম গোয়া সফর। এর আগে মমতা ব্যানার্জি এবং অভিষেক ব্যানার্জি দু’জনেই একাধিকবার গোয়া সফরে গিয়েছেন। তবে এবার আর বেশি সময় নেই। ইতিমধ্যেই ভোটের কাজে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। এরই মধ্যে সোমবার গোয়া যাচ্ছেন অভিষেক।

 

আর ও পড়ুন      পুরভোটে আমরা কোথাও জোর করে জিততে চাই না, বললেন সৌগত 

 

উল্লেখ্য, আগামী সোমবার গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। রাজনৈতিক মহলের মতে,   এই সফরেই তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা রয়েছে। তার আগে প্রার্থী তালিকা নিয়ে একাধিকবার বৈঠক হয়েছে। প্রশান্ত কিশোরের সঙ্গেও বৈঠক করেছেন গোয়ার ভারপ্রাপ্ত নেত্রী মহুয়া মৈত্র। অভিষেক ব্যানার্জির কাছ থেকেও নেওয়া হয়েছে পরামর্শ।

 

এদিকে তালিকা প্রকাশের পরই বোঝা যাবে কোন দলের সঙ্গে জোটে যেতে চলেছে তৃণমূল। বা আদৌ জোট হচ্ছে কিনা সেই ব্যাপারটাও পরিষ্কার হবে। যদিও একটি সূত্র বলছে, কংগ্রেসের সঙ্গে সমঝোতা নিয়ে কথাবার্তা চলছে। তবে অপর সূত্র বলছে, কংগ্রেসের সঙ্গে জোটে যাবে না তৃণমূল। আবার জানা যাচ্ছে, কংগ্রেস-সহ  আরও ছ’টি দলকে নিয়ে একটি মহাজোট গড়ে বিজেপির বিরুদ্ধে লড়াই হতে পারে।যদিও একটি সূত্র বলছে, কংগ্রেসের সঙ্গে সমঝোতা নিয়ে কথাবার্তা চলছে। তবে অপর সূত্র বলছে, কংগ্রেসের সঙ্গে জোটে যাবে না তৃণমূল। আবার জানা যাচ্ছে, কংগ্রেস-সহ  আরও ছ’টি দলকে নিয়ে একটি মহাজোট গড়ে বিজেপির বিরুদ্ধে লড়াই হতে পারে। ভোটের দিন ঘোষণার পর এটিই অভিষেকের প্রথম গোয়া সফর।

 

এর আগে মমতা ব্যানার্জি এবং অভিষেক ব্যানার্জি দু’জনেই একাধিকবার গোয়া সফরে গিয়েছেন। তবে এবার আর বেশি সময় নেই। ইতিমধ্যেই ভোটের কাজে ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। এরই মধ্যে সোমবার গোয়া যাচ্ছেন অভিষেক।