‘দিদি নম্বর ১’ ছাড়লেন রচনা, কেন এমন সিদ্ধান্ত?

রচনা

‘দিদি নম্বর ১’ ছাড়লেন রচনা, কেন এমন সিদ্ধান্ত?। জনপ্রিয় টিভি শো ‘দিদি নম্বর ১’এর সঞ্চালনায় ছিলেন রচনা ব্যানার্জী। কিন্তু সেখানে বড় বদল এসেছে, তার জায়গায় এসেছে আরও এক জনপ্রিয় মুখ সুদীপা চট্টোপাধ্যায়। সোমবারই জি বাংলার ফেসবুক থেকে লাইভ সম্প্রচারে এসেছিলেন ‘রান্নাঘর’-এর কর্ত্রী সুদীপা চট্টোপাধ্যায়। সেখানেই জানিয়েছেন তিনি, বাবাকে হারিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত রচনা ব্যানার্জী। পারলৌকিক কাজের দায়িত্বও সামলাতে হচ্ছে। তাই তিনি অনুষ্ঠানের দায়িত্ব ছেড়েছেন সুদীপার উপরে।

 

আপাতত তাই আরও এক জনপ্রিয় অভিনেতা সঞ্চালক সৌরভ দাসকে সঙ্গে নিয়ে ‘দিদি নম্বর ১’ মাতাতে আসছেন সুদীপা। টানা ১০ বছর যার দৌলতে অনুষ্ঠান জনপ্রিয়, তার জায়গায় সুদীপা। ভয় করছে না ভাল লাগছে? এমন প্রশ্নে, তিনি জানান, জি বাংলা একটি পরিবারের নাম। আমাদের লক্ষ্য সব সময়ে সকলের পাশে থাকা। রচনাও সেটা মানেন। কিন্তু এই মুহূর্তে ওর মনের অবস্থা হাসি-ঠাট্টা করে সঞ্চালনা করার মতো নয়। তাই আমার এবং সৌরভের উপরে দায়িত্ব অনুষ্ঠান এগিয়ে নিয়ে যাওয়ার।

 

সুদীপার কথায়, প্রতিযোগিতার বাড়তি পর্ব শ্যুট করা ছিল না। এ দিকে, ‘পিকনিক স্পেশাল শো’-এর আয়োজন সারা ব্যয়বহুল আয়োজন কোনও ভাবেই বন্ধ করা সম্ভব নয়। তাই অনুরোধ জানানো হয় তাকে। তবে শ্যুটিং ফ্লোর থেকে দূরে থাকলেও অনুষ্ঠান থেকে দূরে নেই রচনার মন। দর্শক-অনুরাগীদের জন্যও চিন্তা করছেন। সুদীপাকে কড়া নির্দেশ, আমার অনুষ্ঠানের দর্শক-অনুরাগীদের মুখের হাসি যেন মুছে না যায়! তার দায়িত্ব তোমাদের। পিকনিক স্পেশ্যাল পর্বে থাকছেন ধারাবাহিক ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’-এর সাত্যকি, ঊর্মি এবং রিনি।

 

আর ও পড়ুন    মমতার হাত ধরে তৃণমূলে যোগ দিলেন কীর্তি আজাদ

 

সৌরভ জানিয়েছেন, বাকি ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীরাও আসবেন। তাদের বাস্তবের পরিবারকে সঙ্গে নিয়ে। এই সুযোগে ফাঁস হবে অনেক মজার খবর। আগে এক সাক্ষাৎকারে সুদীপা বলেছিলেন, তিনি কোনও দিন সাজে এবং সঞ্চালনায় রচনাকে অনুসরণ করবেন না। তারকা অভিনেত্রীর জুতোয় সাময়িক পা গলিয়ে সেই প্রতিজ্ঞা কি রাখতে পারছেন?

 

সুদীপার বক্তব্য, ‘‘যা কথা দিয়েছিলাম, সেটাই অক্ষরে অক্ষরে মেনে চলব। ‘দিদি নম্বর ১’ রচনাদিকে কোনও ভাবে অনুকরণ বা অনুসরণ করব না। কারণ, রচনাদি তারকা। দিদি যা করবেন সেটাই ‘স্টাইল’ হয়ে যাবে। আমি আমার মতো করে সঞ্চালনা করব। এটুকু বলতে পারি, এই অনুষ্ঠানে আমার সাজে অল্প হলেও বদল দেখতে পাবেন দর্শক।