আজ থেকে রাজ্য জুড়ে ফের বাড়ছে বৃষ্টির সম্ভাবনা

রাজ্য

আজ থেকে রাজ্য জুড়ে ফের বাড়ছে বৃষ্টির সম্ভাবনা।   বাড়ছে রাতের তাপমাত্রা। উধাও শীত-শীত ভাব। এরই মধ্যে ফের বৃষ্টির ভ্রুকুটি দেখা দিলো। বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে তৈরি হয়েছে উচ্চচাপ বলয়। ফলে সক্রিয় হয়েছে পূবালি হাওয়া। রাজ্যে প্রবেশ করছে জলীয় বাষ্প। সেই জলীয় বাষ্প থেকে মেঘ পুঞ্জীভূত হয়ে রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

সোমবার থেকেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও কলকাতায়। পাশাপাশি এদিন উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

আর ও পড়ুন      মাধ্যমিক পাশেই নৌসেনায় চাকরির সুযোগ, ২৭৫টি পদে নিয়োগ  

 

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বৃষ্টির পরেই ধীরে ধীরে পরিবর্তন হবে আবহাওয়া। নামতে শুরু করবে  পারদ। সপ্তাহান্তে অর্থাৎ শনি এবং রবিবার রাজ্যে জাঁকিয়ে পড়তে পারে শীত।

 

উল্লেখ্য, আজ থেকে রাজ্য জুড়ে ফের বাড়ছে বৃষ্টির সম্ভাবনা।   বাড়ছে রাতের তাপমাত্রা। উধাও শীত-শীত ভাব। এরই মধ্যে ফের বৃষ্টির ভ্রুকুটি দেখা দিলো। বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে তৈরি হয়েছে উচ্চচাপ বলয়। ফলে সক্রিয় হয়েছে পূবালি হাওয়া। রাজ্যে প্রবেশ করছে জলীয় বাষ্প। সেই জলীয় বাষ্প থেকে মেঘ পুঞ্জীভূত হয়ে রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

সোমবার থেকেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও কলকাতায়। পাশাপাশি এদিন উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বৃষ্টির পরেই ধীরে ধীরে পরিবর্তন হবে আবহাওয়া। নামতে শুরু করবে  পারদ। সপ্তাহান্তে অর্থাৎ শনি এবং রবিবার রাজ্যে জাঁকিয়ে পড়তে পারে শীত।

 

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে তৈরি হয়েছে উচ্চচাপ বলয়। ফলে সক্রিয় হয়েছে পূবালি হাওয়া। রাজ্যে প্রবেশ করছে জলীয় বাষ্প। সেই জলীয় বাষ্প থেকে মেঘ পুঞ্জীভূত হয়ে রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সোমবার থেকেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া ও কলকাতায়। পাশাপাশি এদিন উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।