রাহুল গান্ধী নার্ভাস-ধৈর্যের অভাব, মন্তব্য ওবামা-র  

0
16

নিউজ ডেস্ক, ১৩ নভেম্বর, ২০২০:সরাসরি এবার রাহুল গান্ধীকে বলা হল তাঁর ধৈর্যের অভাব রয়ছে। তিনি নারভাস হয়ে পরেন। এমনকি যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন বারাক ওবামা।

সূত্রের খবর, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা তাঁর প্রকাশিত  “A Promised Land” বইতে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য বেশ কয়েকটি নেতার চরিত্রগত বৈশিষ্ট্য তুলে ধরেছেন। যার মধ্যে রাহুল গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও রয়েছেন।সেখানেই রাহুল প্রসঙ্গে তিনি বলেছেন, এখনও রাহুল গান্ধী নিজেকে ঠিক করে গড়ে তুলতে পারেননি। কোনও বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করার জন্য যে মানসিক প্রস্তুতির প্রয়োজন হয়, তা রাহুল গান্ধীর মধ্যে নেই। পাশাপাশি, মনমোহন সিং এর বিষয় তিনি লিখেছেন, মনমোহন সিং একজন সৎ ব্যক্তি। তাঁর মধ্যে নিষ্ঠা রয়ছে।রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, প্রতিরক্ষা সচিব বব গেটস সহ নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কথাও উল্লেখ করেছেন ওবামা তাঁর এই বইতে।

আরও পড়ুন…গল্ডব্লাডারের কি কি লক্ষণ থাকে একনজরে জেনে নিন

প্রসঙ্গত, ২০১৭ সালে ভারত সফরে এসেছিলেন বারাক ওবামা। সেই সময়ই রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ হয়েছিল তাঁর। এরপরেই রাহুল গান্ধীর নামে এমন মন্তব্য তাঁর বইতে লিখেছেন বারাক ওবামা।