টানা বৃষ্টিতে শালবনিতে রেললাইনে ধস, বন্ধ ট্রেন চলাচল

শালবনিতে

টানা বৃষ্টিতে শালবনিতে রেললাইনে ধস, বন্ধ ট্রেন চলাচল। এক টানা তিনি দিনের বৃষ্টিতে পশ্চিম মেদিনীপুর জেলার আদ্রা রেল ডিভিশনের শালবনীর গোদাপিয়াশাল ও গোবরুর মাঝে বুধবার রেল লাইনে  ধস  দেখা দেয়। ওই ঘটনার ফলে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

 

খবর পেয়ে ঘটনাস্থলে এসে রেলের আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখার কাজ শুরু করেছে।সেই সঙ্গে ওই রেল লাইনের ধ্বস মেরামত করার কাজ শুরু করেছে রেলের ঠিকাদার নিযুক্ত কর্মীরা। আপাতত ওই ট্রেন লাইনে সমস্ত ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে রেল কর্তৃপক্ষ। যুদ্ধকালীন ভিত্তিতে রেললাইনের ধ্বস মেরামতের কাজ করা হবে বলে রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়।

 

আর ও  পড়ুন    জলের তোড়ে ভেসে গেল চারচাকা গাড়ি, প্রাণে বাঁচলো চালক

 

রেললাইনের ধস মেরামত  করার পর ওই রেললাইন দিয়ে ট্রেন চলাচল শুরু করা হবে বলে জানানো হয়। তবে বুধবার ওই লাইনে ট্রেন চলাচল না করায় সমস্যায় পড়ে নিত্যযাত্রীরা। বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা বিষয়টি দেখতে পেয়ে বিষয়টি রেল কর্তৃপক্ষ জানায়। যার ফলে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে ওই রেল লাইন দিয়ে যাওয়া ট্রেনগুলি।

 

খবর পাওয়ার পর দ্রুত ওই রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয় । শালবনিতে যেমন রেললাইনে ধ্বস নেমেছে তেমনি এক টানা বৃষ্টির ফলে দক্ষিণ-পূর্ব রেলের বেশকিছু ট্রেন বাতিল করা হয়েছে ।খড়গপুর স্টেশন এর বিভিন্ন এলাকায় রেললাইনের উপর জল দাঁড়িয়ে যায়। যার ফলে রেল পরিষেবা বুধবার বিঘ্নিত হয়েছে।তাই বহু ট্রেন যাত্রী ট্রেন চলাচল না করায় সমস্যায় পড়েছেন ।

 

উল্লেখ্য, পশ্চিম মেদিনীপুর জেলার আদ্রা রেল ডিভিশনের শালবনীর গোদাপিয়াশাল ও গোবরুর মাঝে বুধবার রেল লাইনে  ধস  দেখা দেয়।

 

ওই ঘটনার ফলে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে রেলের আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখার কাজ শুরু করেছে।সেই সঙ্গে ওই রেল লাইনের ধ্বস মেরামত করার কাজ শুরু করেছে রেলের ঠিকাদার নিযুক্ত কর্মীরা। আপাতত ওই ট্রেন লাইনে সমস্ত ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে রেল কর্তৃপক্ষ। যুদ্ধকালীন ভিত্তিতে রেললাইনের ধ্বস মেরামতের কাজ করা হবে বলে রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়।