বামেদের নিয়ে এবার কী বললেন অভিনেত্রী শ্রীলেখা

শ্রীলেখা
শ্রীলেখা

বামেদের নিয়ে এবার কী বললেন অভিনেত্রী শ্রীলেখা ? অভিনেত্রী শ্রীলেখা মিত্র ভীষণ আবেগপ্রবণ। তবে এবার ক্ষোভ উগরে দিতে বাধ্য হলেন তিনি  যে দলের প্রতি তাঁর আস্থা এবং বিশ্বাস রয়েছে, সেই দলের সমর্থকদের প্রতি। তিনি দলের কোনও সদস্য নন। তবে তিনি একজন আদ্যন্ত বাম সমর্থক।

 

সম্প্রতি ডেট এবং রেড ভলেন্টিয়ার্স শশাঙ্কর বিরুদ্ধে তিনি যেভাবে ক্ষোভ প্রকাশ করেছিলেন, তাতে বামেদের একাংশ শ্রীলেখার ঘোর বিরোধিতা করেন। তবে এবারের বিরোধিতা যেন একেবারেই অযৌক্তিক। যা মানতে পেরেই সোশ্যাল মিডিয়ায় মেজাজ হারান শ্রীলেখা।

 

সম্প্রতি জুরিখে ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পাড়ি দিয়েছিলেন শ্রীলেখা। আদিত্য বিক্রম সেনগুপ্তের ‘ওয়ানস আপন আ টাইম ইন ক্যালকাটা’য় তিনি মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। সেই উৎসব থেকে ডাক পান শ্রীলেখা। সেখানে রেড কার্পেটে বাঙালি সাজে দেখা যায় তাঁকে। সবুজ রঙের শিফন শাড়ির সাজে তিনি সকলের নজর কেড়ে নিন। কিন্তু একজন বাম সমর্থক নেট মাধ্যমে আপত্তি তুলেছেন শ্রীলেখার ব্লাউজের কাট নিয়ে।

 

আর ও  পড়ুন    প্রেমিকাকে খুন করে মাটিতে পুঁতে রেখেছিল প্রেমিক, তারপর…

 

ওই বাম সমর্থক শ্রীলেখার একটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘এই ছবিটি আজকের ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালের। আমাদের বাংলার ছায়াছবি সেখানে সুযোগ পেয়েছে তার জন্য আমি অবশ্যই গর্বিত। তবে এই ছবিতে সকলকে একটা বিষয় লক্ষ্য করতে বলব।

 

বেশিরভাগ বিদেশি শরীরের অধিকাংশ ঢাকা ভদ্র পোশাক পরেছেন। আর একজন শাড়ি পরলেও ব্লাউজের বেশিরভাগই উন্মুক্ত। শাড়ি পরলেই যে ভদ্র পোশাক পরা হয় তা কখনওই নয়। বরঞ্চ এই ছবিতে যা দেখা যাচ্ছে বিদেশিরা অনেক ভদ্র পোশাক পরেছেন। শেষে বলব, এই ছবিটি আমার প্রোফাইলে পোস্ট করার জন্য দুঃখিত ও লজ্জিত। এই মহিলার আরও অনেক ছবি ফেসবুকে দেখা যায়, সেই ছবি তো পোস্ট করতেই পারব না।’

 

নিজের ফেসবুকে পোস্ট করে শ্রীলেখা লেখেন, ‘সিপিএম, মুগ্ধতা বাড়ছে আমার দলের প্রতি। এরা নাকি লিবারাল? মানুষের কাজের থেকে এবার তাঁর পোশাক নিয়ে…তথাকথিত শিক্ষিত মহিলার থেকে! কেয়া বাত। বামেরা সবসময় সঠিক, আমার এই মন্তব্য ফিরিয়ে নিচ্ছি। আমার বিশ্বাস ভেঙে গেল।

 

উল্লেখ্য, সম্প্রতি ডেট এবং রেড ভলেন্টিয়ার্স শশাঙ্কর বিরুদ্ধে তিনি যেভাবে ক্ষোভ প্রকাশ করেছিলেন, তাতে বামেদের একাংশ শ্রীলেখার ঘোর বিরোধিতা করেন। তবে এবারের বিরোধিতা যেন একেবারেই অযৌক্তিক। যা মানতে পেরেই সোশ্যাল মিডিয়ায় মেজাজ হারান শ্রীলেখা।

 

কিছুদিন আগেই   জুরিখে ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পাড়ি দিয়েছিলেন শ্রীলেখা। আদিত্য বিক্রম সেনগুপ্তের ‘ওয়ানস আপন আ টাইম ইন ক্যালকাটা’য় তিনি মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। সেই উৎসব থেকে ডাক পান শ্রীলেখা। সেখানে রেড কার্পেটে বাঙালি সাজে দেখা যায় তাঁকে। সবুজ রঙের শিফন শাড়ির সাজে তিনি সকলের নজর কেড়ে নিন। কিন্তু একজন বাম সমর্থক নেট মাধ্যমে আপত্তি তুলেছেন শ্রীলেখার ব্লাউজের কাট নিয়ে।