এই ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে সরানো হল শুভেন্দু অধিকারীকে

সরানো

এই ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে সরানো হল শুভেন্দু অধিকারীকে। বৃহস্পতিবার মেদিনীপুর বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক এর মিটিং হলে ওই ব্যাংকের চেয়ারম্যান শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অনাস্থা ভোট নিয়ে আলোচনা হয়। অনাস্থা ভোটে কনভেনার ছিলেন ব্যাংকের সম্পাদক প্রদীপ পাত্র ।

 

ব্যাংকের মোট ১৫ জন সদস্যের মধ্যে ১৪ জন সদস্য উপস্থিত ছিলেন। কেবলমাত্র উপস্থিত ছিলেন না শুভেন্দু অধিকারী। উপস্থিত ১৪ জন সদস্য বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারী কে সরানোর পক্ষে রায় দেন। যার ফলে ১৪\০ ভোটে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব পাস হয়। অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার সময় কনভেনার হিসেবে উপস্থিত থাকা ব্যাংকের সম্পাদক প্রদীপ পাত্র।

 

তিনি বলেন সর্বসম্মতিক্রমে শুভেন্দু অধিকারী কে বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছে। ব্যাংকের নিয়ম অনুযায়ী আগামী ৩০ দিনের মধ্যে নতুন চেয়ারম্যান নিয়োগ করা হবে।

 

উল্লেখ করা যায় যে রাজ্যে পরিবর্তনের পর ২০১৪ সালে বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছিলেন তৎকালীন তৃণমূল কংগ্রেসের নেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের প্রাক্তন মন্ত্রী বর্তমান রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ২০১৪ সাল থেকে বিদ্যাসাগর ব্যাংকের চেয়ারম্যান ছিলেন ।

 

আর ও পড়ুন     আমাকে ভয় পেয়ে ভুল কথা বলছে বিজেপি, বললেন ফিরহাদ হাকিম

 

বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে শুভেন্দু অধিকারী বিজেপি দলে যোগদান করেন।অবশেষে বৃহস্পতিবার বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হলেন বিজেপি নেতা বিধায়ক শুভেন্দু অধিকারী। বিদ্যাসাগর সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাংকের সম্পাদক প্রদীপ পাত্র বলেন ব্যাংকের পরিচালন সমিতির ১৫ জন সদস্যকে অনাস্থা ভোটে যোগদান করার জন্য চিঠি দেওয়া হয়েছিল।

 

ব্যাংকেরতার মধ্যে ১৪ জন অনাস্থা ভোটে অংশগ্রহণ করেছিলেন। কিন্তু শুভেন্দু অধিকারী আসেন নি । তাকেও চিঠি দেওয়া হয়েছিল। তাই সর্বসম্মতিক্রমে অনাস্থা ভোটে বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে সরানো হয় শুভেন্দু অধিকারীকে।

 

উল্লেখ্য, ব্যাংকের মোট ১৫ জন সদস্যের মধ্যে ১৪ জন সদস্য উপস্থিত ছিলেন। কেবলমাত্র উপস্থিত ছিলেন না শুভেন্দু অধিকারী। উপস্থিত ১৪ জন সদস্য বিদ্যাসাগর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারী কে সরানোর পক্ষে রায় দেন। যার ফলে ১৪\০ ভোটে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব পাস হয়। অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার সময় কনভেনার হিসেবে উপস্থিত থাকা ব্যাংকের সম্পাদক প্রদীপ পাত্র।