পটাশপুরে রেশন সামগ্রী পাচারের সময় হাতেনাতে ধরা পড়ল ব্যবসায়ী

সামগ্রী
সামগ্রী

পটাশপুরে রেশন সামগ্রী পাচারের সময় হাতেনাতে ধরা পড়ল ব্যবসায়ী।  খাদ্য দপ্তরের রেশন সামগ্রী বেআইনিভাবে মজুদ ও চোরাপথে পাচারের সময় এক  ব্যবসায়ীকে হাতেনাতে পাকড়াও করল বিডিও। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার অন্তর্গত পটাশপুর থানার টেপরপাড়া বাসস্ট্যান্ড এলাকায়।

 

জানা গিয়েছে, এদিন ওই এলাকায় ঝড়ের ক্ষয়ক্ষতি পরিদর্শন করতে গিয়ে রাস্তার উপরে একটি লরিতে মাল লোড করতে দেখতে পেয়ে পটাশপুর ১ নম্বর ব্লকের বিডিও পারিজাত রায়। এরপর তার ঘটনাটি দেখে সন্দেহ হলে তিনি অভিযান চালিয়ে বেআইনি গোডাউন সহ একটি লরি ভর্তি রেশন সামগ্রী আটক করে।

 

আর ও পড়ুন      উদয় চোপড়ার সঙ্গে সম্পর্ক! স্বীকারোক্তি করেও আফসোস নার্গিসের ?

 

এরপর ঘটনাটি তিনি পটাশপুর থানার ওসি দীপক চক্রবর্তী ও ফুড ডিপার্টমেন্ট- র অধিকারিক মনোরঞ্জন শাসমল ঘটনাস্থলে এসে  ওই গোডাউন শীল করে দেওয়া হয় বলে জানা যাচ্ছে।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে , ঘটনাটির খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত ব্যবসায়ী সহ একটি লরি ভর্তি রেশন সামগ্রী আটক করা হয়েছে। অভিযুক্ত ব্যবসায়ীর নাম পুলকেশ দাস। তার বাড়ি পটাশপুর থানার কমলাঘাট এলাকায়। তবে গোটা ঘটনাটি নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।

 

গ্রাহকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে রেশন ডিলার তাদের রেশন সামগ্রী কম দিচ্ছিলেন। এমনকী তিনি গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ।

 

আর ও  পড়ুন    অভিনেতা দেব কিশমিশ ছবির শুটিং করতে পাহাড়ে গেলেন, সেখানে কী করছেন ?

 

এবিষয়ে বিডিও বলেন, গরিব মানুষের ন্যায্য পাওনার রেশন সামগ্রী থেকে যদি কেউ পাচার চক্রের সঙ্গে যুক্ত থাকলে কেউ রেহাই পাবে না। দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

উল্লেখ্য, জানা গিয়েছে, এদিন ওই এলাকায় ঝড়ের ক্ষয়ক্ষতি পরিদর্শন করতে গিয়ে রাস্তার উপরে একটি লরিতে মাল লোড করতে দেখতে পেয়ে পটাশপুর ১ নম্বর ব্লকের বিডিও পারিজাত রায়। এরপর তার ঘটনাটি দেখে সন্দেহ হলে তিনি অভিযান চালিয়ে বেআইনি গোডাউন সহ একটি লরি ভর্তি রেশন সামগ্রী আটক করে।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে , ঘটনাটির খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত ব্যবসায়ী সহ একটি লরি ভর্তি রেশন সামগ্রী আটক করা হয়েছে। অভিযুক্ত ব্যবসায়ীর নাম পুলকেশ দাস। তার বাড়ি পটাশপুর থানার কমলাঘাট এলাকায়।

 

সামগ্রীতবে গোটা ঘটনাটি নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। গ্রাহকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে রেশন ডিলার তাদের রেশন সামগ্রী কম দিচ্ছিলেন। এমনকী তিনি গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ।  খাদ্য দপ্তরের রেশন সামগ্রী বেআইনিভাবে মজুদ ও চোরাপথে পাচারের সময় এক  ব্যবসায়ীকে হাতেনাতে পাকড়াও করল বিডিও। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার অন্তর্গত পটাশপুর থানার টেপরপাড়া বাসস্ট্যান্ড এলাকায়।