যৌনপল্লীর গল্পে দ্বিতীয় সিজনে মিথিলা

সিজনে

যৌনপল্লীর গল্পে দ্বিতীয় সিজনে মিথিলা। দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় প্রথম সিজনে অভিনয় করেছিলেন সৌরভ দাস, শোলাঙ্কি রায়, চান্দ্রেয়ী ঘোষরা। এবারও মন্টুর সঙ্গে থাকবে শোলাঙ্কি, তেমনটাই কথা ছিল। নীলকুঠির (যৌনপল্লী) রাজা বা নীলকুঠির পাইলট হিসেবে সৌরভকেই দেখা যাবে, তা এক প্রকার নিশ্চিত; কিন্তু এবার শোনা যাচ্ছে দ্বিতীয় সিজনে অনিশ্চিত শোলাঙ্কি রায়। আর শোলাঙ্কির জায়গায় প্রজেক্টটি নিতে যাচ্ছেন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। যৌন পল্লী ও যৌনকর্মীদের জীবনযাপনের গল্পে নির্মিত ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’ এর দ্বিতীয় সিজনে অভিনয় করতে যাচ্ছেন ঢাকার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা।

 

কলকাতার অভিনেত্রী শোলাঙ্কি রায় এই সিরিজ থেকে সরে দাঁড়ানোয় মিথিলাকে এই চরিত্রে দেখা যাবে। হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, শোলাঙ্কি রায় সরে দাঁড়ানোর পর এই চরিত্রের জন্য কৌশানী মুখোপাধ্যায়, দেবলীনা চট্টোপাধ্যায়সহ কয়েকজন অভিনেত্রী প্রস্তাব ফেরালেও রাজি হয়েছেন মিথিলা। যদিও এখনো এই প্রসঙ্গে মিথিলার কোন বক্তব্য পাওয়া যাইনি। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে ২০১৯ সালে ডিসেম্বরে মুক্তি পাওয়া আলোচিত এই সিরিজ প্রথম সিজনের পর নতুন সিজনও পরিচালনা করছেন দেবালয় ভট্টাচার্য, কেন্দ্রীয় মন্টু পাইলটের চরিত্রে থাকছেন সৌরভ দাস।

 

আর ও পড়ুন    শীত কি বিদায় ঘন্টা বাজিয়ে ফেললো? কি বলছে আবহাওয়া দফতর ?

 

গেল সিজনে শোলাঙ্কি রায় একজন যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছিলেন; মিথিলাকে এবার এই চরিত্রে দেখার সম্ভাবনা বেশি। এর আগে কলকাতার রিঙ্গো ব্যানার্জির পরিচালনায় ‘আ রিভার ইন হ্যাভেন’ ও রাজর্ষি দে’র পরিচালনায় ‘মায়া’ সিনেমায় কাজ করেছেন মিথিলা। পরিচালক শৌভিক কুণ্ডুর ‘আয় খুকু আয়’ সিনেমায় কাজ করার কথা আছে তাঁর।

 

এছাড়া বাংলাদেশে মুক্তির অপেক্ষায় আছে প্রথম ‘অমানুষ’ সিনেমা। ২০১৯ সালের ডিসেম্বরে নির্মাতা সৃজিত মুখার্জির সঙ্গে বিয়ের পর বেশি সময় কলকাতায় অবস্থান করছেন ঢাকার এই অভিনেত্রী। আপতত করোনা আক্রান্ত মিথিলার মেয়ে আইরা ও স্বামী সৃজিত, তাই আইসোলেশনে রয়েছেন তিনি। কোয়ারেন্টিন পর্ব শেষ হলেই নাকি শুরু হবে ‘মন্টু পাইলট’-এর নতুন সিজনের শুটিং এমনটাই সূত্রের খবর।

 

উল্লেখ্য, যৌনপল্লীর গল্পে দ্বিতীয় সিজনে মিথিলা। দেবালয় ভট্টাচার্যের পরিচালনায় প্রথম সিজনে অভিনয় করেছিলেন সৌরভ দাস, শোলাঙ্কি রায়, চান্দ্রেয়ী ঘোষরা। এবারও মন্টুর সঙ্গে থাকবে শোলাঙ্কি, তেমনটাই কথা ছিল। নীলকুঠির (যৌনপল্লী) রাজা বা নীলকুঠির পাইলট হিসেবে সৌরভকেই দেখা যাবে, তা এক প্রকার নিশ্চিত; কিন্তু এবার শোনা যাচ্ছে দ্বিতীয় সিজনে অনিশ্চিত শোলাঙ্কি রায়। আর শোলাঙ্কির জায়গায় প্রজেক্টটি নিতে যাচ্ছেন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। যৌন পল্লী ও যৌনকর্মীদের জীবনযাপনের গল্পে নির্মিত ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’ এর দ্বিতীয় সিজনে অভিনয় করতে যাচ্ছেন ঢাকার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। কলকাতার অভিনেত্রী শোলাঙ্কি রায় এই সিরিজ থেকে সরে দাঁড়ানোয় মিথিলাকে এই চরিত্রে দেখা যাবে।

 

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, শোলাঙ্কি রায় সরে দাঁড়ানোর পর এই চরিত্রের জন্য কৌশানী মুখোপাধ্যায়, দেবলীনা চট্টোপাধ্যায়সহ কয়েকজন অভিনেত্রী প্রস্তাব ফেরালেও রাজি হয়েছেন মিথিলা। যদিও এখনো এই প্রসঙ্গে মিথিলার কোন বক্তব্য পাওয়া যাইনি। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে ২০১৯ সালে ডিসেম্বরে মুক্তি পাওয়া আলোচিত এই সিরিজ প্রথম সিজনের পর নতুন সিজনও পরিচালনা করছেন দেবালয় ভট্টাচার্য, কেন্দ্রীয় মন্টু পাইলটের চরিত্রে থাকছেন সৌরভ দাস।