হাসপাতাল থেকে ছাড়া হল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে

0
33

১৩ এপ্রিল, হাসপাতাল থেকে ছাড়া হল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে। রবিবার এমন দাবি করেছে ডাউনিং স্ট্রিটের একটা সূত্র। জানা গিয়েছে, করোনা সংক্রমিত বরিস জনসনকে এক সপ্তাহ আগে অবস্থার অবনতি হওয়াতে চিকিৎসাধীন করা হয়েছিল। তাঁকে সেন্ট টমাস হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল। শনিবার তাঁকে আইসিইউ থেকে বের করা হয়। সেদিন তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা স্বাস্থ্যকর্মীদের কৃতজ্ঞতা স্বীকার করে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। তিনি বলেছিলেন, “জীবন বাঁচিয়ে দেওয়ার জন্য আপনাদের কাছে আমি কৃতজ্ঞ।”

এদিকে, আবার কবে দফতরে আসবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। এই প্রশ্ন করা হয়েছিল ব্রিটেনের গৃহমন্ত্রী প্রীতি প্যাটেলকে। জবাবে তিনি বলেছেন, “সংক্রমণ-মুক্ত হয়ে পুরোপুরি সুস্থ হতে প্রধানমন্ত্রীর আরও কিছুদিন সময় লাগবে।” তিনি জানিয়েছেন, সংক্রমণের জেরে গ্রেট ব্রিটেনে এখনও পর্যন্ত ৯১৭ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত প্রায় ৮০ হাজার।
পাশাপাশি প্রধানমন্ত্রীর দফতরের তরফে টুইট করে শনিবার ইস্টারের শুভেচ্ছা জানানো হয়েছে। সেই বার্তায় বলা হয়েছে, “এই বছর চার্চ বন্ধ। তাই এই উৎসব সকলকে নিয়ে বাড়িতেই উদযাপন করুন। তাহলেই সুস্থ থাকবেন আর নিরাপদ থাকবেন।”