অভিনেত্রী লিনা মারিয়া পলের জেল হাজতের মেয়াদ বাড়লো

মারিয়া

অভিনেত্রী লিনা মারিয়া পলের জেল হাজতের মেয়াদ বাড়লো  ২৩ অক্টোবর পর্যন্ত। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসারেরা  জেরার পর আদালতে জানান, সুকেশ চন্দ্রশেখরের ২০০ কোটি টাকা তছরুপের মামলায় লিনা পলের সক্রিয় ভূমিকা ছিল। এই মামলায় ইডির জেরার মুখে পড়েছেন নোরা ফতেহি জ্যাকলিন ফার্নান্দেজ।

 

জানা গিয়েছে,  লিনা ও সুকেশের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল জ্যাকলিন, নোরার। প্রায় ২০০ কোটি টাকার তছরুপের অভিযোগ রয়েছে সুকেশ চন্দ্রশেখর এবং লিনা পালের বিরুদ্ধে। র‌্যানব্যাক্সি সংস্থার প্রাক্তন মালিক শিবেন্দ্র সিংহ এবং মালবেন্দ্র সিংহের পরিবার এদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। সুকেশ এবং লিনা দুজনেই বর্তমানে হাজতে রয়েছেন।

 

কেন্দ্রীয় গোয়েন্দা দফতর সূত্রে খবর, প্রাথমিক তদন্তের পরেই সুকেশ ও লিনার সঙ্গে জ্যাকলিন ও নোরার যোগসূত্র খুঁজে পাওয়া গিয়েছে। দিল্লি পুলিশের আর্থিক অপরাধ দমন শাখা এই অভিযোগের তদন্ত করতে গিয়ে ৮২ লক্ষ টাকা মূল্যের একটি বাড়ি এবং বেশ কয়েকটি গাড়ি ও নগদ টাকা বাজেয়াপ্ত করে।

 

আর ও পড়ুন    ভয়াবহ হচ্ছে কেরলের বন্যা পরিস্থিতি, মৃতের সংখ্যা ২৬

 

প্রাথমিক তদন্তের পরে মনে করা হয়,  সুকেশের এই কাজে সাহায্য করতেন লিনা। কিন্তু সাম্প্রতিক তদন্তের পরে জানা যাচ্ছে, জালিয়াতির সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত ছিলেন লিনা। একাধিক পরিকল্পনা কষেছিলেন তিনি। তোলাবাজি,প্রতারণা সহ একাধিক অভিযোগ আনা হয় লিনার বিরুদ্ধে।  অবশেষে ধরা পড়েন সুকেশের বান্ধবী লিনা। রোহিনী জেলেই বন্দি রয়েছেন তারা।

 

উল্লেখ্য, অভিনেত্রী লিনা মারিয়া পলের জেল হাজতের মেয়াদ বাড়লো  ২৩ অক্টোবর পর্যন্ত। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসারেরা  জেরার পর আদালতে জানান, সুকেশ চন্দ্রশেখরের ২০০ কোটি টাকা তছরুপের মামলায় লিনা পলের সক্রিয় ভূমিকা ছিল। এই মামলায় ইডির জেরার মুখে পড়েছেন নোরা ফতেহি জ্যাকলিন ফার্নান্দেজ। জানা গিয়েছে,  লিনা ও সুকেশের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল জ্যাকলিন, নোরার। প্রায় ২০০ কোটি টাকার তছরুপের অভিযোগ রয়েছে সুকেশ চন্দ্রশেখর এবং লিনা পালের বিরুদ্ধে। র‌্যানব্যাক্সি সংস্থার প্রাক্তন মালিক শিবেন্দ্র সিংহ এবং মালবেন্দ্র সিংহের পরিবার এদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। সুকেশ এবং লিনা দুজনেই বর্তমানে হাজতে রয়েছেন।