আপনি কি চুল ভেজা অবস্থায় শুয়ে থাকেন ? অনেক বড় ক্ষতি করছেন নিজের , জেনে নিন কিভাবে


১৫ জুন ২০২১ : সময়ের অভাবে হোক কিংবা অভ্যাসের বসে , ভেজা চুল অবস্থায় অনেকই নানানা ভুল করে থাকেন আর সেটাই পরবর্তীতে বিপদ ডেকে আনে, একনজরে জেনে নিন ভেজা চুল অবস্থায় কি কি একদমই করবেন না।

১। ভেজা চুলে কখনই চিরুনি লাগাবেন না। অনেকে জট পড়ে যাওয়ার আশঙ্কায় আগে ভাগেই ভেজা চুল আঁচড়াতে আরম্ভ করেন। এটা চুলের জন্য খুবই ক্ষতিকর। এর ফলে গোড়া আলগা হয়ে যায়। চুল পড়ার প্রবণতা বাড়তে পারে। তাই ভেজা চুল কখনই আঁচড়াবেন না।
২। ভেজা চুলে কখনও হেয়ার স্প্রে বা স্ট্রেটনার জাতীয় জিনিস ব্যবহার করবেন না। ভেজা চুল সবসময় রাখুন। গার্ডার বা ক্লিপ দিয়ে বাঁধবেন না।


৩। চুলে গামছা বা তোয়ালে খুব জোড়ে পেঁচিয়ে রাখবেন না। অনেকক্ষণ ধরে চুলে গামছা বা তোয়ালে পেঁচিয়ে রাখাও ক্ষতিকর। আলতো করে গামছা বা তোয়ালে পেঁচিয়ে জল শুকিয়ে নিন। তার পর চুল আর একটু শুকিয়ে গেলে অন্য একটা শুকনো গামছা বা তোয়ালে দিয়ে ভাল করে মাথা মুছে নিতে হবে। খেয়াল রাখবেন চুলের গোড়ায় যেন কোনওভাবে টান না পড়ে।
৪। কখনই ভেজা চুল গামছা বা তোয়ালে দিয়ে ঘষে ঘষে মুছবেন না। আলতো করে চুলে গামছা বা তোয়ালে জড়িয়ে জল শুকিয়ে নিন। ভেজা চুল মোছার জন্য সুতির গামছা বা নরম তোয়ালে ব্যবহার করুন।


৫। ভেজা চুলে কখনও শুয়ে পড়বেন না। এর ফলে চুল ভেজাই থেকে যায়। শুকোয় না। এর থেকে বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে।

এবং অবশই যেকোনো সমস্যায় চিকিৎসকের পরামর্শ নিন। সুস্থ থাকুন ভালো থাকুন।