একদিনে ৫জনের সংক্রমণের ঘটনা ফের চিন্তা বাড়াল, এর মধ্যে রয়েছে এক ন’মাসের শিশুও

নিজস্ব সংবাদদাতা, নদীয়া, ২৮ মার্চ, ফের রাজ্যে করোনাভাইরাস আক্রান্ত একই পরিবারের আরও ৫ জন। আক্রান্তদের মধ্যে দুই শিশু ও এক কিশোর রয়েছে।এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা এক লাফে ১০ থেকে বেড়ে হল ১৫ জন। রাজ্যে এক দিনে ৫ জনের সংক্রমণ নিশ্চিত হওয়ার ঘটনা এই প্রথম।

জানা গিয়েছে, আক্রান্তদের মধ্যে ৯ মাসের একটি শিশু রয়েছে। এছাড়া রয়েছে ৬ ও ১১ বছরের ২টি শিশু। এছাড়া ২৭ বছর ও ৪৫ বছর বয়সী ২ জন মহিলা রয়েছেন। স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে, পরিবারটি নদিয়ার তেহট্টের বাসিন্দা। গত ১৬ মার্চ দিল্লিতে বিলেত ফেরত এক করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন তাঁরা। এর পর কলকাতা বিমানবন্দরে তাঁদের আইসোলেশনে থাকতে পরামর্শ দেওয়া হয়। কিন্তু সেকথা তাঁরা শোনেননি। সম্প্রতি অসুস্থ হয়ে পড়েন পরিবারের এক মহিলা। হস্পতিবারই তাঁদের সকলের লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ, শুক্রবার রিপোর্ট আসে। আট জনের নেগেটিভ, ৫ জনের পজিটিভ।ওই পরিবারের সংস্পর্শে এসেছে এমন অন্তত ২০ জনকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

আপাতত বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসা চলছে আক্রান্তদের। এই প্রথম রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হল কোনও শিশু।ইতিমধ্যেই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। নয়াবাদের আর এক বাসিন্দার অবস্থাও অত্যন্ত খারাপ। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। তাঁর পরিবারের চার সদস্যকেও সরকারি কোয়ারেন্টিনে রাখা হয়েছে।