এক গাল হাসি নিয়েই লড়াইটা লড়ে চলেছিলেন, অবশেষে জীবনযুদ্ধে হার মানলেন ‘ইরফান’

২৯ এপ্রিল, অবশেষে জীবনযুদ্ধে হার মানতেই হল।চলে গেলেন বলিউডের অভিনেতা ইরফান খান।২০১৮ সাল থেকে তাঁর এই লড়াই শুরু হয়েছে।মারণ রোগ ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি।কিন্তু এক গাল হাসি নিয়েই লড়াইটা লড়ে চলেছিলেন একাই, তবে পাশে পেয়েছিলেন স্ত্রী ও পরিবারকে।মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৪।হঠাৎ করে তাঁর স্বাস্থ্যের অবনতি হওয়ায় মঙ্গলবার মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি হন তিনি।বুধবার সকাল ১১ টায় তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আসে।শেষ ছবি ছিল ‘আংরেজি মিডিয়াম’।

বুধবার সকালে টুইটে পরিচালক সুজিত সরকার ইরফানের মৃত্যুর খবর জানান।শুধু বলিউড নয় হলিউডেও তিনি নিজের ক্যারিশমা দেখিয়েছেন।গত ২৫ শে এপ্রিল প্রয়াত হন ইরফানের মা।লকডাউনের জেরে সামনে থেকে দেখতে পারেননি তিনি তাঁর মাকে।বেশ কিছুদিন ধরে অসুস্থতার সঙ্গে আবেগপূর্ণ ঘটনাবলীর মধ্য দিয়ে গিয়েছিলেন তিনি।ক্যানসার জয় করার পরও তিনি সিনেমার পর্দায় কামব্যাক করেন। তবে শারীরিক অসুস্থতার কারণে তিনি রূপোলি পর্দা থেকে দূরেই ছিলেন।কাজ করেছেন বহু খ্যাতি পরিচালকের সঙ্গে।

তাঁর মৃত্যুর খবর পেয়ে শোক প্রকাশ করেছেন বহু তারকা ও পরিচালকগণ।জীবনের শেষ মুহূর্তেও তাঁর প্রতিটি ট্যুইটে বার বার ঝলক পাওয়া গিয়েছে জীবনের প্রতি অগাধ আস্তা ও ভালোবাসার।ইরফানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গোটা চলচ্চিত্র জগতে।