এবার থেকে ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা

কলকাতা :- ট্যাক্সি চড়ে গড়ের মাঠ বা গঙ্গার হাওয়া খেতে প্রিন্সেপ ঘাট, প্রিয় মানুষকে সঙ্গী করে হলুদ ট্যাক্সি তে উঠলেই পকেট থেকে খসবে ন্যূনতম ৫০ টাকা, এমন সিদ্ধান্তই নিলো ট্যাক্সি মালিকদের সংগঠন বেঙ্গল ট্যাক্সি ইউনিয়ন।
ট্যাক্সি মালিকদের সংগঠন বেঙ্গল ট্যাক্সি ইউনিয়নের তরফ থেকে ঘোষণা করা হলো ১লা অগাস্ট থেকে ট্যাক্সিতে উঠলেই যাত্রীকে দিতে হবে ন্যূনতম ৫০ টাকা ভাড়া এখন যেটা দিতে হয় ৩০টাকা। তারপর প্রতি কিলোমিটারে ১৫ টাকার জায়গায় দিতে হবে ২৫ টাকা। সংগঠনের থেকে জানানো হয় ট্যাক্সিতে ওঠার আগেই চালক যাত্রীকে বিষয়টি জানিয়ে দেবে , যারা দিতে চাইবেন না, তারা ট্যাক্সি তে উঠবেন না।

বেঙ্গল ট্যাক্সি ইউনিয়নের সম্পাদক এবং অল বেঙ্গল ট্যাক্সি ওয়েলফেয়ার সংগঠন জানায় তাঁরা ২০১৮ সাল থেকে রাজ্য সরকারের কাছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে আসছে ,কিন্তূ সরকারের তরফ থেকে সেই দাবি মানা হয়নি । তাদের যুক্তি , জ্বালানির দাম যেভাবে দিন দিন বেড়ে চলেছে তার ভিত্তিতে গত ২৩ শে জুন রাজ্য পরিবহণ দফতরকে সংগঠনের পক্ষ থেকে তাঁরা চুড়ান্ত সময়সীমা দিয়ে এসে ছিলেন ১৪ জুলাই পর্যন্ত। এবার সাধারণ মানুষের জন্য আরও ১৫ দিন আগে থেকে সবটা জানিয়ে দেয়া হলো যাতে তারাও প্রস্তুত থাকতে পারেন ।