এবার বাড়িতেই মিটিয়ে ফেলুন ব্রণর সমস্যা

১জুলাই,২০২১: ব্রণ এমন একটি সমস্যা যা একবার শুরু হলে বারবার হতে থাকে ।অনেক কিছু টোটকা ব্যবহার করেও এই সমস্যার সুরাহা মেলেনা।ব্রণ চলে গেলেও মুখে থেকে যায় তার দাগ। যা একসময় এর পরে মুখের সৌন্দর্য কে আরো নষ্ট করে দেয়। তবে এবার থেকে বাইরের কেমিক্যাল জাত প্রোডাক্ট ব্যবহার না করে বাড়িতেই কলার মাধ্যমে নিমিষেই সমাধান করুন ব্রণের সমস্যা। আর পেয়ে যান উজ্জ্বল ত্বক। একনজরে দেখে নিন কিভাবে।

তৈলাক্ত ত্বকের যত্নে- ১ টেবিল চামচ কলার খোসার পেস্টের সঙ্গে ২ চা চামচ ডিমের সাদা অংশ ও কয়েক ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। ফেস প্যাকটি ২০ মিনিট ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার ব্যবহার করলে কমবে তৈলাক্ত ভাব।
ব্রণ দূর করতে- কলার খোসা ব্লেন্ড করে নিন। ২ টেবিল চামচ কলার খোসার পেস্টের সঙ্গে আধা চা চামচ মধু ও আধা চা চামচ হলুদ মেশান। ফেস প্যাকটি ১৫ মিনিট লাগিয়ে রাখুন ত্বকে। কুসুম গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি ব্রণ দূর করতে সাহায্য করবে।
বলিরেখা দূর করতে- টানটান ত্বকের জন্য একটি কলার খোসা পেস্ট করে ডিম মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

ব্রণের দাগ দূর করতে- রাতে ঘুমানোর আগে কলার খোসার ভেতরের অংশ ঘষুন ব্রণের দাগের উপর। সারারাত রেখে পরদিন সকালে ধুয়ে ফেলুন ত্বক।
তবে অব্যশই যেকোনো সমস্যায় চিকিৎসকের পরামর্শ নিন। সুস্থ থাকুন। ভালো থাকুন।