করোনা আতঙ্কে বাংলার অন্তত সাতটি জায়গাকে চিহ্নিত করেছেন মুখ্যমন্ত্রী

৭ এপ্রিল, রাজ্যকে করোনার প্রকোপ থেকে বাঁচাতে তৎপর রাজ্যসরকার।বহুবার করোনা সংক্রান্ত তথ্য নিয়ে প্রেস কনফারেন্স করেছেন তিনি।এবার ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা নিয়ে সচেতন করলেন নাগরিকদের।করোনা আক্রান্তের জায়গাগুলোকে বিবেচনা করে তিনি বাংলার অন্তত সাতটি জায়গা চিহ্নিত করলেন।রাজ্যে সাতটি জায়গাকে হটস্পট হিসাবে চিহ্নিত করে করোনা নিয়ন্ত্রণের পরিকল্পনা চলছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন তিনি বললেন, রাজ্যে নতুন করে ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন, যার ৪টি ক্ষেত্রে রয়েছে পরিবার সংক্রমণ।রাজ্যে বিশেষত একজনের থেকে পরিবারে সকল সদস্যের হওয়ার খবর এসেছে।এ বিষয়ে ভেবেচিন্তে রাজ্যে করোনার প্রকোপ নিয়ে একটি মানচিত্র তৈরি করেছে নবান্ন।আর সে থেকেই বাংলার অন্তত সাতটি জায়গাকে সীমাবদ্ধ করা হয়েছে।তবে মুখ্যমন্ত্রীর দাবি, এ রাজ্যে করোনা সংক্রমণ এখনও পর্যন্ত দ্বিতীয় পর্যায়েই আছে।

এদিন তিনি স্পষ্ট জানান, বুধবার থেকে কলকাতার বাজার খোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই একই নির্দেশ জারি করা হয়েছে পানচাষিদের ক্ষেত্রেও। রাজ্যের তৈরি করা ‘গ্লোবাল অ্যাডভাইসরি বোর্ড ফর কোভিড রেসপন্স পলিসি ইন ওয়েস্ট বেঙ্গল’-এর মাথায় রয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়।তিনি পরামর্শ দেন, ‘‘বাজারে মাস্ক পরা বাধ্যতামূলক  হোক। বাজারে প্রবেশের সময় স্যানিটাইজেশন বা নিদেন পক্ষে সাবানজলের ব্যবস্থা করা হোক।’’