কোভিড হাসপাতালে ডিউটি দেওয়া নিয়ে বিএমওএইচের সঙ্গে বচসা, গুরুতর অসুস্থ হয়ে মৃত্যু হল হোমিওপ্যাথি চিকিৎসকের

নিজস্ব সংবাদদাতা, উত্তর দিনাজপুর, ২২ এপ্রিল, কোভিড হাসপাতালে ডিউটি দেওয়া নিয়ে বিএমওএইচের সঙ্গে বচসার জেরে গুরুতর অসুস্থ হয়ে মৃত্যু হল কালিয়াগঞ্জের হোমিওপ্যাথি চিকিৎসকের। অভব্য আচরণের পাশাপাশি বিনা চিকিৎসায় ফেলে রাখার অভিযোগ উঠলো বিএমওএইচের বিরুদ্ধে। শেষমেশ পরিবারের চেষ্টায় নার্সিংহোমে নিয়ে আসা হলেও শেষরাতে মৃত্যু হয় হোমিওপ্যাথি চিকিৎসকের।

পরিবারের অভিযোগ, কোভিডের ডিউটি করতে না রাজি হওয়ায় তাকে জোর করে কাজ করানোর চেষ্টা করেন বিএমওএইচ। স্বাস্থ্যদপ্তর, জেলা প্রশাসনের পাশাপাশি মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হওয়ার দাবী করেছে পরিবারের সদস্যরা। ঘটনার সত্যতা যাচাই করে নিরপেক্ষ তদন্ত করার আশ্বাস দিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান।

প্রতিদিনের মতো এদিনও ইটাহারের দূর্লভপুরে নিজের কর্মস্থলে যান হোমিওপ্যাথি চিকিৎসক নিলয় পাট্টাদার। সেখান থেকে ইটাহারের বি এম ও এইচ নিলয় বাবুকে ডেকে পাঠান। নিলয় বাবু বি এম ও এইচ কাছে গেলে তাকে কোভিড ১৯ এর হাসপাতালে ডিউটিতে যেতে বলেন। নিলয় বাবুর শরীর খারাপ থাকায় তিনি ডিউটি যেতে অস্বীকার করে। এতে দুজনের মধ্যে বচসা হয়। পরবর্তীতে পুলিশ দিয়ে তাকে জোর করে ডিউটিতে যেতে বাধ্য করান বি এম ও এইচ এমনটাই অভিযোগ হোমিওপ্যাথি চিকিৎসক নিলয় পাট্টাদারের পরিবারের। তিনি আরও অসুস্থ বোধ করলে তাকে ইটাহার স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। পরিবারের লোকেরা খবর পেয়ে ইটাহার স্বাস্থ্যকেন্দ্রে ছুটে যান। পরিবারের আরও অভিযোগ, সেখানে তার সুচিকিৎসা হচ্ছিল না, পাশাপাশি দুর্ব্যবহার করা হয় তাদের প্রতি। সেখান থেকে নিলয় বাবুকে পরিবারের লোকেরা রায়গঞ্জের একটি নার্সিং হোমে নিয়ে আসেন। শেষরাতে মৃত্যু হয় চিকিৎসক নিলয়বাবুর।এব্যাপারে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, ঘটনার সত্যতা যাচাই করে নিরপেক্ষ তদন্ত করা হবে।