গোসাবায় তৃণমূল বিজেপি সংঘর্ষ, আহত চারজন

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ ২৪ পরগণা, ৯ ফেব্রুয়ারি, তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে মারামারির ঘটনায় উত্তেজনা ছড়াল গোটা এলাকায়। ঘটনাটি ঘটেছে গোসাবা থানার অন্তর্গত বালি ১ গ্রাম পঞ্চায়েতের সত্যনারায়ণপুর গ্রামে। এই ঘটনায় দু পক্ষের মোট চারজন গুরুতর জখম হয়েছেন। আহতদের গোসাবা ব্লক গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এ বিষয়ে দুপক্ষই একে অপরের বিরুদ্ধে গোসাবা থানায় অভিযোগ দায়ের করেছেন।

আক্রান্ত তৃণমূল কর্মীদের অভিযোগ, এলাকায় বিজেপি কর্মী বলে পরিচিত নেপাল মণ্ডল ও অমুল্য গায়েনের নেতৃত্বে একদল দুষ্কৃতী শুক্রবার রাতে স্থানীয় তৃণমূল কর্মী সদানন্দ মণ্ডলের বাড়িতে চড়াও হয়। সেখানে টাকা পয়সা লুটের চেষ্টা করে তারা। সেই সময় সদানন্দের স্ত্রী কল্পনা মণ্ডল একাই বাড়িতে ছিলেন। তার কাছে আলমারির চাবি চায় অভিযুক্তরা। কিন্তু সেই চাবি দিতে অস্বীকার করলে তাকে বেধড়ক মারধোর করে তার শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। এরপর তাকে গলায় ফাঁস দিয়ে বাড়ির বারান্দায় গ্রিলের সাথে বেঁধে রেখে পালিয়ে যায় দুষ্কৃতিরা। রাতে অন্যান্য প্রতিবেশীরা তাকে উদ্ধার করে গোসাবা ব্লক গ্রামীণ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।

যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। বিজেপির পাল্টা দাবী সত্যনারায়নপুর বিজেপির বুথ সভাপতি নেপাল মণ্ডল। এলাকায় বিজেপি দল করার কারণেই তৃণমূল কর্মীরা পরিকল্পিত ভাবে তাকে ফাঁসানোর চেষ্টা চালাচ্ছে। এদিন সকালে বাড়িতে কাজ করার সময় স্থানীয় তৃণমূল কর্মী সদানন্দ মণ্ডল, রাজেন্দ্র মণ্ডল, গজেন্দ্র সর্দারের নেতৃত্বে হামলা চালানো হয় নেপাল ও অমূল্যের বাড়িতে। নেপাল ও অমুল্যকে বেধড়ক মারধোর করা হয় বলে ও অভিযোগ। স্বামীকে মার খেতে দেখে নেপালের স্ত্রী গীতা মণ্ডল বাঁচাতে গেলে তাকে ও বেধড়ক মারধোর করা হয়। মারধোর করা হয় তাদের মেয়ে মাধ্যমিক পরীক্ষার্থী প্রমিলা গায়েনকে ও। এই ঘটনার তদন্ত শুরু করেছে গোসাবা থানার পুলিশ। এই ঘটনায় আপাতত দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে গোসাবা থানার পুলিশ।