চিকিৎসকের গাফিলতিতে রোগীর মৃত্যু । চলল  হাসপাতালে ব্যাপক ভাঙচুর

 

 

চিকিৎসকের গাফিলতিতে রোগীর মৃত্যু । চলল  হাসপাতালে ব্যাপক ভাঙচুর। কর্তব্যরত 2 জন চিকিৎসককে বেধড়ক মারধর রোগীর আত্মীয় স্বজনের, মার থেকে বাদ গেলোনা পুলিশও। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে মালদার মানিকচক গ্রামীণ হাসপাতালে।

 

মৃত রোগীর নাম রতিকা মহলদার। বয়স 31 বছর। বাড়ি মালদার মানিকচক থানার মথুরাপুর গ্রাম পঞ্চায়েতের ধনরাজপুর গ্রামে। তার পরিবারের সদস্যরা জানান মুখে সংক্রমন ও জ্বর নিয়ে সোমবার তাকে মানিকচক হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমদিকে সবকিছু ঠিকঠাকই ছিল। মঙ্গলবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর আত্মীয়দের জানায় ওই রোগীর মৃত্যু হয়েছে। এরপরই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে রোগীর আত্মীয়রা হাসপাতালে বিক্ষোভ দেখাতে শুরু করে। হাসপাতালে ভাঙচুর করা হয়। হাসপাতালে দুই চিকিৎসক রথীন কুন্ডু ও এম পাল কে মারধর শুরু করে রোগীর আত্মীয় স্বজনরা। এই অবস্থায় হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে থাকা সিভিক ভলেন্টিয়ার তাদের বাঁচাতে গেলে তার ওপর চড়াও হয়  রোগীর আত্মীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে মানিকচক থানা দেখে বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকেই হাসপাতাল চত্বরে রয়েছে ব্যাপক উত্তেজনা।

রোগীর আত্মীয়দের অভিযোগ চিকিৎসায় গাফিলতির জন্যই তাদের রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালে কর্মরত চিকিৎসকরা রোগীকে ঠিকমত দেখেনি তাদের গাফিলতির জন্যই এই ঘটনা।

হাসপাতালে আক্রান্ত চিকিৎসক রথিন কুন্ডু বলেন ভিত্তিহীন অভিযোগ কোনো রকম কোনো গাফিলতি হয়নি রোগীর অবস্থা আগে থেকেই খারাপ ছিল আমরা যথাসাধ্য চেষ্টা করেছি। এখানে যে পরিকাঠামো রয়েছে সেই মতো চেষ্টা করা হয়েছে । কিন্তু তার অবস্থা ধীরে ধীরে খারাপ হয়ে যাওয়ার কারণে তার মৃত্যু হয়েছে।