ছড়ি হাতে দ্বিগুন বয়সের দাদাদের ইংরাজি পড়িয়ে ভাইরাল বোলপুরের ছোট্ট শ্রুতি

নিজস্ব সংবাদদাতা, বীরভূম, ৭ ডিসেম্বর, আমরা সকলেই শিক্ষক শিক্ষিকাদের কাছে শিক্ষা গ্রহণ করি। শিক্ষক শিক্ষিকাদের কাছে ছাত্রদের পোড়ানোর দৃশ্য সকলেরই চেনা কিন্তু সম্প্রতি এক ভিডিও-এ দেখা গেল একটি ছোট্ট শিশুকে হাতে ছড়ি নিয়ে তার থেকে বড় বড় দাদাদের পড়াতে। এরকমই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আসতেই ভাইরাল হল তৎক্ষণাৎ।

শ্রুতি দাসের বাড়ি বীরভূমের বোলপুরের মির্জাপুরের বিবেকানন্দ আশ্রমে। আট মাস বয়স থেকেই এই আশ্রমেই তার বেড়ে ওঠা। মা বাবার মধ্যে পারিবারিক সমস্যার জেরে এই খুদের আশ্রমেই ঠিকানা হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এই শিশুর একটি ভিডিও, যেখানে দেখা গেল সিঁড়ির উপর দাঁড়িয়ে খুবই মনোযোগে তার আশ্রমের বড় বড় দাদাদের ইংরেজি পড়াচ্ছে শ্রুতি।

এই খুদে কিন্তু কবি ট্যালেন্টেড। ইংরেজি অ্যালফাবেট থেকে ইংরেজি ছড়া, সবই ঠোঁটের গোড়ায় এই খুদের। আশ্রম কর্তৃপক্ষ জানিয়েছেন যে, শিক্ষক শিক্ষিকারা যখন ছাত্রছাত্রীদের পড়াতেন তখন সেই পোড়ানোর ধরনটা হা করে দেখত এই ছোট্ট শ্রুতি। ছোট্ট শিশুকে এভাবেই পড়ান দাদা দের, যা দেখে মুগ্ধ হয়ে যান আশ্রমের শিক্ষক শিক্ষিকারা। তাঁরা আশা করেন শ্রুতি বড় হয়ে একজন আদর্শ শিক্ষিকা হবেন, আর যার নজির পাওয়া যাচ্ছে এখন থেকেই।