দিলীপ ঘোষকে ডোবার জলে চুবিয়ে স্যানিটাইজ করে দলে নিয়ে নেবো, অনুব্রত

নিজস্ব সংবাদদাতা,বীরভূম,২২ নভেম্বর,২০২০:দিন কয়েক আগেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নাম না করে অনুব্রত মণ্ডলকে দলে নেওয়া প্রসঙ্গে জানিয়েছিলেন, ‘আমাদের দলের দরজা সবার জন্য খোলা। যে কেউ আমাদের দলে আসতে পারেন স্বচ্ছ মনোভাব নিয়ে।’ আর এই দলে আহ্বান জানানোর পাল্টা শোনা গেল বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের মুখ থেকে।

শনিবার বীরভূমের ইলামবাজারে তৃণমূলের কর্মীসভা শেষে অনুব্রত মণ্ডল সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের আগত ভোট, দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করেন। এর পাশাপাশি তিনি এই সভা থেকেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে তৃণমূলে যোগ দেওয়ার জন্য আহ্বান জানান।

একুশের বিধানসভা নির্বাচন রাষ্ট্রপতি শাসন জারি করে করা হবে বলে দাবি করছেন বিজেপি নেতারা। এপ্রসঙ্গে এদিন অনুব্রত মণ্ডল বলেন, “সে ওদের ক্ষমতা আছে, ওরা করবে। তবে এটা গণতন্ত্র দেশ। যুক্তরাষ্ট্রীয় ব্যাপার আছে। বললেই তো আর করা যায় না। বললেই তো আর কিছু হয়না। মুখে অনেক বড় বড় কথা বলা যায়। কেন্দ্রে থাকা অন্য কোন দল এর আগে তো আজ পর্যন্ত এই ভাবে কোনো কথা বলে নাই।”

এর পরেই তিনি ভারতবর্ষের অর্থনৈতিক প্রসঙ্গ টেনে নিয়ে এসে বলেন, “আজকে ভারতবর্ষটাকে কোন জায়গায় নিয়ে গেল। ভারতবর্ষের জিডিপির অবস্থা কেমন। নেপালের চেয়ে আমাদের টাকার হার কমে গেছে। বাংলাদেশের চেয়ে আমাদের টাকার হার কমে গেছে। শ্রীলঙ্কার চেয়ে আমাদের টাকার হার কমে গেছে। ভুটানের চেয়ে আমাদের টাকার দাম কমে গেছে। মোদি এটা দেশ চালাচ্ছে। ১৪ সাল থেকে ছয় বছর হয়ে গেল কি করেছে। একটা কিছু করেছে? অপদার্থ প্রধানমন্ত্রী। মিথ্যাবাদী প্রধানমন্ত্রী।”

যার পরেই তিনি দিলীপ ঘোষকে আক্রমণ করে বলেন, “ও তো পুরো ভাইরাস। ওর মতো ভাইরাস ওয়েস্টবেঙ্গলের কেউ আছে নাকি! ওকে আমি বলছি তুমি তৃণমূলে এসো। আমার বুথের কর্মীর সঙ্গে মেসো। আমার বুথের কর্মীর পাশে থাকো। বুথ কমিটিতে এসে বসবে। বুথ কমিটি ওকে দলে নিয়ে নেবে। আর ও তো ভাইরাস, তাই নেওয়ার আগে ওকে স্যানিটাইজ করে নেবে, ডোবার জলে চান করিয়ে নেবে। এটাই তো গোবর মাথা স্বভাব আছে, গোবর মেখে নেবে।”