দৈনিক সংক্রমিতের হার আরও কমে হয়েছে ৪.৬৬ শতাংশ, গত ২৪ ঘণ্টায় ২৭.৭ লক্ষেরও বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে

নিউজ ডেস্ক, ৯ জুন, ২০২১: ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৯২,৫৯৬ জন। কেন্দ্রীয় সরকারের সঙ্গে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির যৌথ উদ্যোগে পর পর ২ দিন নতুন করে সংক্রমিতের সংখ্যা ১ লক্ষের কম। ভারতে চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা ক্রমশ কমছে। পর পর ৯ দিনে এই সংখ্যা ২০ লক্ষের কম। আজকের হিসেবে চিকিৎসাধীন সংক্রমিত ১২,৩১,৪১৫ জন। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা ৭২,২৮৭ কম হয়েছে। দেশের মোট সংক্রমিতের মাত্র ৪.২৩ শতাংশ বর্তমানে চিকিৎসাধীন। বিগত ২৭ দিন ধরে ভারতে নতুন করে সংক্রমিতের চাইতে কোভিড মুক্তির হার বেশি। গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১,৬২,৬৬৪ জন। এ পর্যন্ত দেশে মোট ২,৭৫,০৪,১২৬ জন সুস্থ হয়ে উঠেছেন। আর গত ২৪ ঘণ্টায় এই সংখ্যাটি হল ১,৬২,৬৬৪। দেশে কোভিড মুক্তির হার ৯৪.৫৫ শতাংশ।

গত ২৪ ঘন্টায় দেশে ১৯,৮৫,৯৬৭ টি নমুনার পরীক্ষা করা হয়েছে। এপর্যন্ত দেশে মোট ৩৭,০১,৯৩,৫৬৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এক দিকে যেমন নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে, অন্যদিকে সংক্রমণের হার নিম্নমুখী। আজ এই হার ৪.৬৬ শতাংশ। পর পর ১৬ দিন এই হার ১০ শতাংশের কম। দেশে এ পর্যন্ত ২৩,৯০,৫৮,৩৬০ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৭,৭৬,০৯ টি টিকার ডোজ দেওয়া হয়েছে। স্বাস্থ্যকর্মীদের মধ্যে ৯৯,৯৬,১১৩ জন টিকার প্রথম ডোজ এবং ৬৮,৯৪,২০৬ জন টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম সারির করোনা যোদ্ধাদের মধ্যে ১,৬৩,৬৬,০৯৪ জন প্রথম ডোজ এবং

৮৭,২৮,৩৪০ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। ১৮-৪৪ বছর নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৩,১৮,৫১,৯৫১ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৩,১৮,৩১৩ জন। ৪৫-৬০ বছর বয়সী নাগরিকদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৭,২৬,০৪,৪০৭ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,১৫,৩৯,০৫৩ জন। যাঁদের বয়স ৬০এর ওপরে তাঁদের মধ্যে ৬,১২,৯৮,৫৬৮ জন প্রথম ডোজ এবং ১,৯৪,৪১,৩১৫ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন।