নিয়ম ভেঙে রেললাইন পারাপার করলেই কামরাবে কুকুর

২২ নভেম্বর, ব্যস্ত জীবনে আমরা তাড়াহুড়োতে জীবনের ঝুঁকি নিয়ে কত কিছুই না ভুল করে থাকি, অনেকসমই তার মাশুলও বুনতে হয় নিজেদের। নিয়ম ভেঙে লাইন পারাপার, সিগন্যাল না মানা এরকম কত কিছুই না ভুল করি নিত্যদিনে। তবে এবার নিয়ম ভেঙে লাইন পারাপার করলেই দৌড়ে যাবে চিন্নাপান্নু, ভাইরাল এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

তাড়াহুড়োর সময় অনেকেই আমরা ওভার ব্রিজ না ধরে রেল লাইন দিয়েই পারাপার হই, সাথে ট্রেনের দরজার কাছে ঝুলতেঝুলতে যাওয়ার দৃশ্যও আমরা বহু স্টেশনেই দেখি। কিন্তু চেন্নাই এর এই দৃশ্য আর কোথাও দেখা যায়নি। চেন্নাইয়ের পার্ক টাউন স্টেশনের এই ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, কেউ যদি ওভার ব্রিজ না ধরে রেললাইন দিয়ে পার হন কিংবা ট্রেনের গেটের সামনে ঝুলে থাকেন তাহলেই ঘেউ ঘেউ করে সতর্ক করছে এক কুকুর, যার নাম ‘চিন্নাপান্নু’।

বছর দু-এক আগে তাকে তার মালিক এই স্টেশনে ছেড়ে দিয়ে যায়। তারপর থেকে সে সেখানের মানুষের নিরাপত্তা দিতে শুরু করে। কিছু ভুল দেখলেই ছুটে যায় সে ও অন্যকে সতর্ক করে। দু-বছর ধরে ওই স্টেশনের সকল যাত্রীদের নিরাপত্তার ভার জেন সে নিজের কাঁধে নিয়ে নিয়েছে। বুদ্ধি সম্পন্ন মানুষ নিজেকে সুরক্ষিত না রাখতে পারলেও একটা পশু তা পারে তারই প্রমান এই কুকুর। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের কাছে খুবই প্রিয় হয়ে উঠেছে এই ‘চিন্নাপান্নু’।