ব্রিটেনের রয়্যাল নেভির রণতরীতে করোনা আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১০০ জন

১৫জুলাই ২০২১:ব্রিটেনের রয়্যাল নেভির রণতরীতে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ১০০ জন। রয়্যাল নেভির ‘এইচএমএস কুইন এলিজাবেথ’ নামক বিমানবাহী রণতরীতে কোভিড আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে জালা গিয়েছে৷ তবে ব্রিটিশ রয়েল নেভির জাহাজে কোভিডের থাবা এই প্রথমবার নয়।

গত বছর এইচএমএস নর্থামবার‌ল্যান্ড নামের আরেকটি রণতরীতেও কয়েকজনের শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ার পর সেটিকে উপকূলে ফিরে যেতে হয়েছিল।সূত্রের খবর, এই রণতরীর সঙ্গে থাকা আরও চারটি নৌকাতেও করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। কুইন এলিজাবেথ নামে এই রণতরী গত মে মাসের শেষ দিকে যাত্রা শুরু করে। এইচএমএস কুইন এলিজাবেথ এখন ভারত মহাসাগরে প্রবেশ করেছে। অন্য দেশের সঙ্গে মহড়ায় যোগ দেওয়ার কথা ছিল এই রণতরীর। সেই মহড়ায় যোগদিতে দক্ষিণ চিন সাগরের দিকে এগোচ্ছিল যুদ্ধ বিমানবাহী রণতরী। এ বছরের শেষের দিকে তারা জাপানের দিকে যাত্রা করবে।
এই বিষয়ে ইউকে-র প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস বলেছেন, রণতরীর সব নাবিককেই করোনার দুটি ডোজই দেওয়া হয়েছে। তাই নাবিকেরা করোনা আক্রান্ত হলেও তাঁদের কারও অবস্থাই গুরুতর নয়৷ রয়্যাল নেভির মুখপাত্র বলেছেন, করোনা ঠেকাতে ইতিমধ্যেই মাস্ক পরা, সামাজিক দূরত্ব নিশ্চিত করার মতো পদক্ষেপ নেওয়া হয়েছে।